ব্যবসায়ীর ১০ লক্ষাধিক টাকা নিয়ে লাপাত্তা কর্মচারী, উদ্ধার করল পুলিশ

, জাতীয়

স্টাফ করেপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-02-24 19:37:17

চট্টগ্রাম নগরীর কোতোয়ালি টেরিবাজার এলাকায় প্রায় ১০ লাখ নগদ টাকা ও দেড়লাখ টাকার দুটি চেকসহ ব্যাংকে জমা করার জন্য দোকান কর্মচারীকে পাঠান ব্যবসায়ী কামরুল ইসলাম। কিন্তু সেই কর্মচারী ব্যাংকে না গিয়ে টাকা আত্নসাৎ করে আত্মগোপনে চলে যান। একদিন পর এক সহযোগীসহ কর্মচারী এমরানুলকে গ্রেফতার করছে পুলিশ।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দিবাগত রাত দেড়টার দিকে কক্সবাজার জেলার চকরিয়া থানা পুলিশের সহযোগিতায় পুকুরিয়া ৯ নম্বর ওয়ার্ড আলম কমিশনার পাড়া থেকে অভিযুক্ত এমরানুলকে গ্রেফতার করা হয়। এরপর তার দেয়া তথ্যে আত্মসাৎ করা সাড়ে ৯ লাখ টাকা ও দুটি চেকসহ সহযোগি মোক্তার আহমদ রানা বৈদ্যকেও গ্রেফতার করা হয়।

গ্রেফতার দোকান মো এমরানুল হক (২৪) -সাতকানিয়া থানার দক্ষিণ হাতিয়ারকুল মো. নুরুল কবিরের ছেলে। সহযোগীর নাম মোক্তার আহমদ (৪৭)। তিনি চকরিয়ার মৃত ইয়াকুব আলীর ছেলে।

মামলা ও পুলিশ সূত্রে জানা যায়, ব্যবসায়ী কামরুল ইসলাম টেরিবাজার মাস্টার মার্কেটের রাবেতা ক্লথ স্টোর নামক দোকানে ব্যবসা পরিচালনা করে। আসামি এমরান ১০ বছর ধরে ওই দোকানের কর্মচারী হিসেবে কার করছে। সে মালামাল ক্রয়-বিক্রয় সহ ব্যবসায়িক সকল প্রকার লেনদেন করে বিশ্বস্থতা মালিকের অর্জন করে। গত বৃহস্পতিবার দুপুরে এমরানকে ৯ লাখ ৬৩ হাজার ৫০০ টাকা ও ১ লাখ ৬২ হাজার টাকার দুটি চেক ইসলামী ব্যাংক টেরিবাজার শাখার পাঠানো হয়। কিন্তু দীর্ঘক্ষণ সময় অতিবাহিত হওয়ার পরও আসামি ব্যাংকে টাকা জমা না দিয়া দোকানে ফেরত না আসায় আসামীর ব্যবহৃত মোবাইল নম্বরে যোগাযোগ করিলে নম্বরগুলো বন্ধ পাওয়া যায়। তাৎক্ষণিক বাদী ইসলামী ব্যাংক লিমিটেড, টেরীবাজার শাখায় যোগাযোগ করে আসামী ব্যাংকে যায়নি বলে জানায়। আসামীকে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি। এঘটনায় ব্যবসায়ী কামরুল ইলাম থানায় একটি মামলা করেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম ওবায়দুল হক বলেন, অভিযুক্ত দোকান কর্মচারীসহ তার এক সহযোগিকে আমরা গ্রেফতার করেছি। তাদের থেকে ১৩ হাজার টাকা কম বাকি সব টাকা উদ্ধার করা হয়েছে। আসামি জানায় “তক্ষক” ক্রয় করার জন্য অবৈধভাবে ব্যবসা করার উদ্দেশ্যে আসামি রানার যোগসাজশে এসব টাকা আত্নসাৎ করেছেন।

দুজনকে আজ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান ওসি।

এ সম্পর্কিত আরও খবর