গাজীপুরে মাদরাসায় দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, গাজীপুর | 2024-02-29 20:08:54

গাজীপুরে জোলারপাড় বালিকা দাখিল মাদরাসায় দুর্নীতিসহ নেতিবাচক নানা কর্মকাণ্ডের প্রতিবাদে মানববন্ধন করেছেন মাদরাসার দাতা, অভিভাবক সদস্য ও এলাকাবাসী।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিকেলে গাজীপুরের জোলারপাড় এলাকার বালিকা দাখিল মাদরাসার সামনে এ মানববন্ধন করা হয়। এ সময় এলাকাবাসী মাদরাসা সুপার মাওলানা মো. হাছেন আলী ও কার্যকরি কমিটির সভাপতি আব্দুস সালামের অপসারণ দাবি করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৮৭ সালে মাদরাসাটি প্রতিষ্ঠার পর থেকে অদ্যাবধি ৩৭ বছর যাবত নিয়মনীতির তোয়াক্কা না করেই মাদরাসা সুপার ও সভাপতির পদ আকড়ে ধরে আছেন অভিযুক্তরা। সম্প্রতি কারও অনুমতি ছাড়া উঠতি বয়সী মেয়ে শিক্ষার্থীদের নিয়ে কক্সবাজারে ৩ দিনের শিক্ষা সফর করেন তারা। এ নিয়ে এলাকাবাসী ও দাতা সদস্যদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। মাদ্রাসা সুপার ও সভাপতি পরস্পর যোগসাজসে ওয়াকফকৃত সম্পত্তি বিক্রি করে অর্থ লোপাট করেছে। এছাড়াও মেয়েদের উপবৃত্তির টাকা আত্মসাৎ, সরকারি অনুদানের টাকা আত্মসাৎসহ নানা অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়েছে অভিযুক্তরা।

এ নিয়ে এলাকাবাসীর পক্ষে প্রায় ৩০০ জনের স্বাক্ষরিত স্বারকলিপি জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা শিক্ষা কর্মকর্তার কাছে জমা দেন এলাকাবাসী।

এ সম্পর্কিত আরও খবর