ধনী-দরিদ্রের সামাজিক ব্যবধান দূর করে ইফতার: চসিক মেয়র

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-03-17 20:49:05

ইফতারের মাধ্যমে ধনী-দরিদ্রের সামাজিক ব্যবধান দূর হয়ে সমাজে সাম্যের শিক্ষা প্রতিষ্ঠিত হয় বলে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী ।

রোববার (১৭ মার্চ) নগরীর লালদীঘিস্থ চসিক পাবলিক লাইব্রেরিতে অসচ্ছল ও দরিদ্রদের সাথে ইফতারকালে এ মন্তব্য করেন তিনি। এদিন মেয়রের সাথে ইফতারি গ্রহণ করেন বিভিন্ন শ্রেণি-পেশার পাঁচ শতাধিক মানুষ, কাউন্সিলরবৃন্দ ও চসিকের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এসময় নাগরিকরা বিনামূল্যে ইফতারের  আয়োজন করায় মেয়রকে সাধুবাদ জানান।

মেয়র বলেন, ইফতারের মাধ্যমে ধনী-দরিদ্রের সামাজিক ব্যবধান দূর হয়ে সাম্যের শিক্ষা সমাজে প্রতিষ্ঠিত হয়। ইফতারের মাধ্যমে ধনী-গরীব এক কাতারে আসে। সচ্ছল মানুষরা উপলব্ধি করতে পারে ক্ষুধার্ত মানুষের যন্ত্রণা। হতদরিদ্র মানুষদের দু:খ কিছুটা হলেও লাঘবের জন্য প্রতি বছর বিনামূল্যে ইফতারের আয়োজন করি। সমাজের বিত্তবানদের প্রতি অনুরোধ, আপনারাও দরিদ্রদের পাশে দাঁড়ান। ইসলামের সুমহান শিক্ষাকে বুকে ধারণ করে ক্ষুধামুক্ত সমাজ গড়ে তুলি।

ইফতারের আগে বঙ্গবন্ধু শেখ ‍মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।

উল্লেখ্য, লালদীঘিতে মেয়রের উদ্যোগে প্রতিদিন শত-শত অসচ্ছল নাগরিক বিনামূল্যে ইফতার করেন। এছাড়া, বিভিন্ন সামাজিক সংগঠনকে সাথে নিয়ে কয়েক হাজার মানুষের মাঝে ইফতার ও সেহরি সামগ্রী বিতরণ করেছেন মেয়র রেজাউল।

এসময় উপস্থিত ছিলেন- চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, প্যানেল মেয়র গিয়াস উদ্দিন, কাউন্সিলর জহর লাল হাজারীসহ কাউন্সিলর এবং কর্মকর্তারা।

এ সম্পর্কিত আরও খবর