চট্টগ্রামে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বর্ণাঢ্য কুচকাওয়াজ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-03-26 15:32:47

 

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে চট্টগ্রাম  নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়েছে। আনসার-ভিডিপি, নগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বয়েজ স্কাউট, গার্লস গাইড ও বিএনসিসির সদস্যরা এতে অংশহগ্রহণ করেন।

মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ৮টায় এম এ আজিজ স্টেডিয়ামে এ কুচকাওয়াজ শুরু হয়। কুচকাওয়াজে সালাম নেন বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম। অনুষ্ঠানে অতিথি ছিলেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান সহ পুলিশের ঊর্ধতন কর্মকর্তারা।

মুক্তিযুদ্ধের চেতনাকে ছড়িয়ে দিতে এ দিন সকালে সারাদেশেল ন্যায় চট্টগ্রামের সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এর আগে সোমবার (২৫ মার্চ) রাতে আলোক প্রজ্বলনের মাধ্যমে একাত্তরের ভয়াল ’২৫ মার্চের কালরাত’ স্মরণ করে চট্টগ্রামের মুক্তিযোদ্ধা, প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, সংস্কৃতিকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

নগরের পাহাড়তলী বধ্যভূমিতে মোমবাতি প্রজ্বলনে অংশ নেন প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা। চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নূরেআলম মিনা, চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, পুলিশ সুপার এস এম শফিউল্লাহসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ সম্পর্কিত আরও খবর