গাজীপুরে শ্রমিক বিক্ষোভ, সড়ক অবরোধ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর | 2024-04-02 18:46:11

বেতন ও ছুটির দাবিতে গাজীপুরে দফায় দফায় চলছে পোশাক শ্রমিকদের বিক্ষোভ ও সড়ক অবরোধ।

মঙ্গলবার (২ এপ্রিল) সকল থেকে মহানগরীর কোনাবাড়ী, জরুন এলাকায় কেয়া নিট কম্পোজিট কারখানার শ্রমিকরা তাদের দাবি আদায়ে বিক্ষোভ শুরু করেন। এসময় শ্রমিকরা কোনাবাড়ী-কাশিমপুর আঞ্চলিক সড়ক অবরোধ করেন। ফলে ওই সড়কে যান চলাচল দুপুর দেড়টা পর্যন্ত বিঘ্ন ঘটে।

এর আগে, সোমবার (১ এপ্রিল) বিকেলে ওই এলাকার কেয়া স্পিনিং মিলের শ্রমিকরা আন্দোলন করলে তদের বোনাস দেওয়া হয়। তবে বাকি টাকা আদায়ে শ্রমিকরা কর্মবিরতি দেয়। পরে স্পিনিং মিলের শ্রমিকদের সঙ্গে কেয়া নিট কম্পোজিট লিমিটেড এবং গার্মেন্টসের শ্রমিকরা একত্র হয়ে কোনাবাড়ী- কাশিমপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। রাত ১১টার দিকে শ্রমিকরা সড়ক থেকে সরে গেলেও কারখানায় প্রবেশের প্রধান সড়ক ও মূল ফটক আটকে রাখেন রাত্রিকালিন কাজে যোগদানকৃত শ্রমিকরা।

শ্রমিকদের দাবি, গত ২ বছরের ছুটির টাকা ও ফেব্রুয়ারি মাসের বেতনের টাকা না দিয়ে গড়িমসি করছে কর্তৃপক্ষ। বিষয়টি একাধিকবার কর্তৃপক্ষকে জানানো হলেও কোন সুরাহা পাননি শ্রমিকরা। পরে ক্ষুব্ধ হয়ে সোমবার থেকে দফায় দফায় আন্দোলন শুরু করেন শ্রমিকরা।

এ ব্যাপারে গাজীপুর শিল্প পুলিশ -২ এর পুলিশ সুপার মোহাম্মদ সারওয়ার আলম জানান, সড়ক অবরোধ করে শ্রমিক আন্দোলের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। শ্রমিকদের বেতনের ব্যাপারে কারখানার মালিকপক্ষের সঙ্গে আলোচনা চলছে। দ্রুত সময়ে মধ্যেই বিষয়টি সমাধান হবে।

এ সম্পর্কিত আরও খবর