গাইবান্ধায় সেতুর নিচ থেকে সদ্য ভূমিষ্ঠ নবজাতক উদ্ধার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2024-04-03 20:26:26

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সেতুর নিচ থেকে সদ্য ভূমিষ্ঠ হওয়া ফুটফুটে এক নবজাতককে উদ্ধার করেছেন স্থানীয়রা। উদ্ধার হওয়া নবজাতককে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিন ঘণ্টা পর্যবেক্ষণ শেষে অভিরামপুর গ্রামের শাহারুল ইসলামের অস্থায়ী জিম্মায় দিয়েছে উপজেলা প্রশাসন।

বুধবার (৩ এপ্রিল) সকালে উপজেলার রাখালবুরুজ ইউনিয়নের অভিরামপুর এলাকার একটি সেতুর নিচ থেকে নবজাতককে উদ্ধার করা হয়।

বিষয়টি সন্ধ্যা সাতটার দিকে মোবাইল ফোনে বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. ফরহাদ।

স্থানীয়দের বরাতে তিনি জানান, বুধবার সকালে রাখালবুরুজ ইউনিয়নের একটি সেতুর নিচ থেকে নবজাতককে উদ্ধার করেন ওই এলাকার লোকজন। পরে সকাল ১০টার দিকে ওই শিশুকে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে আসেন তারা। নবজাতকটি সম্পূর্ণ সুস্থ রয়েছে। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত তিন ঘণ্টা পর্যবেক্ষণে রেখে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান, সমাজসেবা কর্মকর্তাসহ উপজেলা প্রশাসনের সিদ্ধান্ত মোতাবেক নবজাতককে অভিরামপুর গ্রামের শাহারুল ইসলামের অস্থায়ী জিম্মায় দেওয়া হয়েছে।

বিষয়টি নিয়ে বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে মিটিং রয়েছে। আইনিসহ সব প্রক্রিয়া শেষে অভিভাবকহীন এই শিশুটির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেবে উপজেলা প্রশাসন।

এ সম্পর্কিত আরও খবর