নওগাঁয় ট্রান্সমিটার চুরি করতে এসে গ্রামবাসীর হাতে আটক ২

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, নওগাঁ | 2024-04-04 18:18:26

নওগাঁ সদর উপজেলা মোক্তারপাড়া এলাকায় ট্রান্সমিটার চোর চক্রের ২ জন সদস্যকে আটক করেছে গ্রামবাসী।

বুধবার (৩ এপ্রিল) আনুমানিক রাত সাড়ে এগোটায় বক্তারপুর ইউনিয়নের মোক্তারপাড়া গ্রাম এলাকায় ফসলি জমির মাঠে থাকা বৈদ্যুতিক খুঁটিতে ট্রান্সমিটার চুরির সময় হাতেনাতে ধরেন স্থানীয়রা। পরে সারারাত এলাকায় বেঁধে রেখে বৃহস্পতিবার (৪ এপ্রিল) ১০টার দিকে বক্তারপুর ইউনিয়ন পরিষদে নিয়ে আসেন।

আটককৃতরা হলেন, নওগাঁ সদর উপজেলার পাটালি মোড় এলাকার আফাজের ছেলে গাড়ি চালক ফজলু (৪৮) ও বগুড়া জেলার ছাতিয়ানপুর গ্রামের কামরুলের ছেলে হারুন (৪২)।

জানা যায়, বক্তারপুর ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ড এর মেম্বার ফাইন রাতে চোর চক্রের অটোরিকশা চালককে দেখে সন্দেহ মনে হলে জিজ্ঞাসাবাদ করে।

ফাইন বলেন, আনুমানিক ১১টার দিকে আমি কাজ সেরে বাসায় যাবার পথে দেখি মোক্তারপাড়া রাস্তার পাশে একজন অটোরিকশা নিয়ে দাঁড়িয়ে আছে। আমার সন্দেহ হলে তাকে জিজ্ঞেস করি এখানে কার বাসায় এসেছে,কতজন এসেছে, বিস্তারিত জানার চেষ্টা করি। তখন চোর চক্রের ফজলু আমাকে বলে মোট ৪ জন নিয়ে এসেছেন এবং এখানেই তাদের বাড়ি এবং এখানে এসে তাদেরকে গ্রামের মধ্যে ছেড়ে দিয়েছেন। তখন আমার আরো সন্দেহ বেড়ে গেলে স্থানীয় আরো কয়েকজন মিলে একত্রিত হয়ে পাশের ডিপে কল দিয়ে বলি ট্রান্সমিটার ঠিক আছে কিনা কিন্তু জানতে পারি ট্রান্সমিটার লাইন নেই এবং ডিপ মেশিনের ছাদে কয়েকজন পায়তারা করছে। তখনি গাড়ি চালককে আটক করে সবাই মিলে পুরো গ্রাম খোঁজাখুঁজির পরে হারুন নামের চোরকে আটক করা হয়।

বেনীফতেপুর গ্রামের বাসিন্দা আতোয়ার (৫৫) বার্তা২৪.কমকে জানান, আমাকে এক সপ্তাহ আগে ডিপ মেশিনের পাশে বেঁধে রেখে ঘর থেকে মালামাল ও ট্রান্সমিটার চুরি করে নিয়ে যায় চোর হারুন। আটক করার পর আমি খবর পেয়ে এসে তাকে চিনতে পেরেছি।

এ বিষয়ে নওগাঁ সদর মডেল থানার ওসি মো: জাহিদুল হক বলেন, অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর