কালিয়াকৈরে আগুনে পুড়ল দোকানসহ অর্ধশতাধিক ঘর

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর | 2024-04-13 20:57:28

গাজীপুরের কালিয়াকৈরে ভয়াবহ আগুনে ১০ দোকানসহ টিনসেড আবাসিক কলোনির অর্ধশতাধিক ঘর পুড়ে ছাই হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে।

শনিবার (১৩ এপ্রিল) বিকেল ৫ টার দিকে জেলার কালিয়াকৈর পৌরসভাধীন পল্লীবিদ্যুত এলাকার ডিভাইন কারখানার পাশে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস জানায়, শনিবার বিকেল ৫ টার দিকে ওই টিনশেড কলোনির পাশে একটি লেপ তোশকের দোকানে আগুনের সূত্রপাত হয়। এসময় এলাকাবাসী চিৎকার করে ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। ততোক্ষণে আগুন ছড়িয়ে পরে মজনু মিয়া ও হাসেম আলির মালিকানাধীন কলোনিতে। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ৩টি ও কোনাবাড়ি ফায়ার সার্ভিসের ১টি ইউনিট ঘটনাস্থলে এসে ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করে।

স্থানীয় বাসিন্দারা জানান, ওই কলোনিতে বসবাসরত লোকজন ঈদের ছুটিতে গ্রামে থাকায় কক্ষগুলোতে থাকা মালামাল বের করা যায়নি। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে কালিয়াকৈর পৌরসভার মেয়র মজিবুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের আর্থিক অনুদানের আশ্বাস দেন।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের কর্মকর্তা ইফতেখার হোসেন রায়হান বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করেছে। তবে এ ঘটনায় কোন হতাহত হয়নি। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

 

এ সম্পর্কিত আরও খবর