সাভারে জমি নিয়ে বিরোধ: হামলায় নিহত ১, আহত ৩

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, সাভার (ঢাকা) | 2024-05-23 21:21:40

সাভারের বিরুলিয়ায় জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় ১ ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ৩ জন আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

বৃহস্পতিবার (২৩ মে) সন্ধ্যা ৮ টার দিকে এ তথ্য নিশ্চিত করেন সাভার মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান । এর আগে দুপুর ২ টার দিকে হামলার ঘটনা ঘটে।

নিহত জাহের আলী ওরফে রমজান (৩৫) বিরুলিয়া ইউনিয়নের কাকাবো মসজিদ মার্কেট এলাকার শওকত আলীর ছেলে। এ ঘটনায় রমজানের চাচা মেছের আলী ও হামলাকারী রহিম সহ মোট ৩ জন আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

অভিযুক্ত হামলাকারীরা হলেন, একই এলাকার রহিম, অপু, ইউনুস সহ প্রায় ১০ জন।

সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে বিকাল ৫ টার দিকে রমজানকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসে পরিবার।

নিহত রমজানের চাচাত বোন সানজিদা বলেন, রহিমের সাথে আমাদের আগেও জমি নিয়ে বিরোধ ছিল। সেই বিষয়ও থানা পুলিশ পর্যন্ত গড়িয়েছিল। আজকে একটি জমিতে বালি ভরাট করতে গিয়েছিল রমজান ভাই। সেখানে তারা এসে দাবি করে এই জমিতে তাদেরও ভাগ আছে। পরে বাঁশ ও লাঠিসোটা নিয়ে হামলা করে তারা।হামলার সময় রহিমের পরিবারের প্রায় ৮-১০ জন উপস্থিত ছিল। আমার বাবাও হাসপাতালে ভর্তি। আমরা এই হত্যার বিচার চাই।

নিহতের স্ত্রী সোহানা আক্তার জানান, স্থানীয় রহিম গং দের সাথে নিহত রমজান ইসলাম জাহেরের জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। সেই বিরোধের সূত্র ধরে আজ প্রতিপক্ষ রহিম ও ইয়ানুছ দলবল নিয়ে রমজানের উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে কুপিয়ে আহত করে ফেলে যায়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যেতে চাইলে পথিমধ্যে অভিযুক্তরা আবারো হামলা চালায়। হামলা উপেক্ষা করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পৌছালে কর্তব্যরত চিকিৎসক রমজানকে মৃত ঘোষণা করেন।

সাভার মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান জানান, খবর পেয়ে হাসপাতাল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এ সম্পর্কিত আরও খবর