পুকুরে বিষ প্রয়োগ করে ১০ মণ মাছ নিধনের অভিযোগ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2024-05-24 18:52:12

রাজবাড়ীর বালিয়াকান্দিতে পূর্ব শত্রুতার জের ধরে গভীর রাতে একটি পুকুরে বিষ প্রয়োগ করেছে দুর্বৃত্তরা। এতে প্রায় ১০ মণ মাছ মরে গেছে বলে দাবি করেছেন ভুক্তভোগী কাদের মন্ডল।

শুক্রবার (২৪ মে) বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন কাদের মন্ডল। কাদের মন্ডল বহরপুর ইউনিয়নের ইকরজানা গ্রামের বাসিন্দা। বিষ প্রয়োগের ফলে পুকুরের প্রায় ২ লাখ টাকার মাছ মরে ভেসে উঠেছে বলে তিনি দাবি করেছেন।

আব্দুল কাদের মন্ডলের ভাষ্য, প্রায় ৪০ শতাংশ জায়গার উপর পুকুর খনন করে তিনি কয়েক বছর ধরে মাছ চাষ করছেন। পুকুরে সিলভার কার্প, কাতলসহ বিভিন্ন জাতের মাছ পুকুরে রয়েছে।

বৃহস্পতিবার (২৩) মে দিবাগত রাতে কয়েকজন লোক তার পুকুরের আশপাশে ঘোরাঘুরি করতে দেখেছে।

এর পরেই দিন সকালে তিনি পুকুরের মাছ মরে ভেসে উঠতে দেখেন। প্রথমে তিনি গ্যাসের অভাবে মাছ মরে ভেসে উঠছে ভাবলেও সকালে পুকুরের পাড়ে তিনটি বিষের বোতল পড়ে থাকতে দেখেন। পুকুরে বিষ প্রয়োগের কারণেই সব মাছ মরে ভেসে উঠেছে। এতে তার প্রায় ২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি ধারণা করছেন- এ ঘটনা একই গ্রামের আবজাল বেপারীর ছেলে আমির হোসেন (৩৫), মুজিবর মন্ডলের ছেলে হাসান মন্ডল (৩২), আব্দুল প্রামাণিকের ছেলে আলাউদ্দিন পারমানিক(৪২) এ ঘটনা ঘটাতে পারেন। এ বিষয়ে থানায় অভিযোগ দায়ের করবেন বলে জানান তিনি।

বালিয়াকান্দি থানার এস আই রাজিবুল ইসলাম জানান, এ বিষয়ে এখন পর্যন্ত তারা কোন লিখিত অভিযোগ পাননি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর