বগুড়ায় চেয়ারম্যান প্রার্থীকে ২০ হাজার টাকা জরিমানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, বগুড়া | 2024-05-24 21:31:43

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালানোর অভিযোগে বগুড়া সদর উপজেলা পরিষদ নির্বাচনের এক চেয়ারম্যান প্রার্থীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (২৪ মে) সন্ধ্যায় শহরের শহীদ খোকন পার্কে ওই প্রার্থীর উদ্যোগে অনুষ্ঠিত তারুণ্যের সমাবেশ শেষে এই জরিমানা করা হয়। বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) রাকিব হাসান চৌধুরি ওই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

সদর উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থী জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খাঁন রনির এই জরিমানা করা হয়। তিনি মোটরসাইকেল প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, শহীদ খোকন পার্কে অনুষ্ঠিত সমাবেশে অংশগ্রহণকারিগণ প্রার্থীর ছবি ও প্রতীক সম্বলিত টি-শার্ট পরিধান করেন। এটি নির্বাচন আচরণ বিধির লঙ্ঘন। প্রার্থী অথবা প্রার্থীর পক্ষে যে-ই প্রচারণা চালাক এটি আচরণবিধি লঙ্ঘন। বিধিমালা আনুযায়ী প্রার্থীর ছবি বা প্রতীক সম্বলিত টি-শার্ট, ফতুয়া, জ্যাকেট পরিধান করা যাবেনা। একারণেই তাঁর জরিমানা করা হয়েছে।

সুলতান মাহমুদ খান রনি বলেন, ‘আমি নিজে ওই টি-শার্ট সরবরাহ করিনি। কেউ হয়তো ভালোবেসে সমাবেশে টি-শার্ট সরবরাহ করে থাকতে পারে। যেহেতু তা আচরণবিধি লঙ্ঘন উল্লেখ করে জরিমানা করা হয়, একারণে সেই টাকা পরিশোধ করা হয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর