নরসিংদীতে প্রার্থী হত্যার ঘটনায় আল্টিমেটাম, হত্যাকারীকে ধরিয়ে দিতে পুরস্কারের ঘোষণা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নরসিংদী | 2024-05-25 06:43:40

নরসিংদীর রায়পুরায় উপজেলা নির্বাচনী প্রচারণাকালে প্রতিপক্ষের হামলায় নিহত ভাইস চেয়ারম্যান প্রার্থী সুমন মিয়ার হত্যাকারীদের গ্রেফতারের জন্য ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে। এছাড়া হত্যাকারী রুবেলকে ধরিয়ে দেওয়ার জন্য এক লাখ টাকা পুরস্কার ঘোষণা করেন স্থানীয় সংসদ সদস্য রাজি উদ্দিন আহমেদ রাজু।

রায়পুরা উপজেলা পরিষদের নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী সুমন মিয়ার জানাজা শেষে সংসদ সদস্য রাজি উদ্দিন আহমেদ রাজু জানাজায় আগতদের সামনে এসব কথা বলেন।

প্রার্থী সুমন মিয়াকে হত্যার ঘটনায় সন্দেহভাজন হিসেবে দুইজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার। এদিকে প্রার্থী নিহতের ঘটনায় স্থগিত করা হয়েছে এ উপজেলার সকল পদের নির্বাচন।

প্রার্থী সুমনকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে জানিয়ে হত্যাকারীদের বিচার দাবি করেন দলীয় কর্মী ও স্বজনেরা। আগামী ৭২ ঘণ্টার মধ্যে হামলায় অভিযুক্ত আবিদ হাসান রুবেলসহ জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান স্থানীয় সংসদ সদস্য। এতে ব্যর্থ হলে সড়ক ও রেলপথ অবরোধের হুঁশিয়ারি দেন তিনি।

এসময় এমপি রাজিউদ্দিন আহমেদ রাজু আরও বলেন, 'গুলশানের একটি বাসায় দুইদিন বসে এই হামলার ঘটনার পূর্ব পরিকল্পনা করা হয়েছে। ভাইস চেয়ারম্যান প্রার্থী আবিদ হাসান রুবেল একটি বাজে ছেলে, সন্ত্রাসী, ভূমিদস্যু, ইয়াবা ব্যবসায়ী। তার বাবাও খুনি, আর খুনির ছেলে খুনিই হয়। রুবেল প্রকাশ্যে বলেছিল সুমনকে ছাড়া যাবে না, যেভাবেই হউক সুমন যেন ফিরে যেতে না পারে। আজকে কোথায় সে(রুবেল)? লেজ গুটাইয়া পালিয়েছে। যে রুবেলকে ধরিয়ে দিতে পারবে তার ১ লাখ টাকার পুরস্কার ঘোষণা করছি। বিনা চিকিৎসায় সুমন মারা গেছে, এর বিচার চাই আমি।'

এমপি আরও বলেন, তিনি ৫৩ বছর রায়পুরায় নেতৃত্ব দিচ্ছেন, কোনোদিন সন্ত্রাসী লালন করেননি। তিনি কাউকে ভয় করেন না। রায়পুরায় কোনো সন্ত্রাসী মাদক ব্যবসায়ীর স্থান হবে না। এমপি রাজিউদ্দিন প্রশাসনকে লক্ষ করে বলেন, তিনি আন্দোলনে যেতেন। খবর পাওয়া গেছে রুবেল মালয়েশিয়া পালানোর চেষ্টা করছে। কোনোদিন প্রশাসনের বিরুদ্ধে যাননি তিনি, প্রশাসনকে দ্রুত অ্যাকশনে যাওয়ার নির্দেশনা দেন, নতুবা রায়পুরাকে শান্ত করা যাবে না বলে জানান। কিন্তু ৭২ ঘণ্টার সময় দিয়েছেন, ৭২ ঘণ্টার মধ্যে জড়িতদের ধরতে না পারলে জেলা উত্তাল করে দেওয়ার হুঁশিয়ারি ঘোষণা করেন। 

এ সম্পর্কিত আরও খবর