বিহারি ক্যাম্পে পেট্রোল বোমা বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ২

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-05-25 15:29:31

রাজধানীর মোহাম্মদপুরে বিহারি ক্যাম্প এলাকায় পেট্রোল বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক শিশুসহ দুইজন দগ্ধ হয়েছে।

শুক্রবার (২৪ মে) রাতে সাড়ে আটটার দিকে মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে এই ঘটনা ঘটে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত মোহাম্মদপুর থানায় কোন মামলা হয়নি।

দগ্ধরা হলেন- ফেকান (৩৫) ও রাসেল (১৩)।

জানা গেছে, মাদকের আধিপত্য নেওয়ার জন্য সোহেল ওরফে ভূঁইয়া সোহেলের নেতৃত্বে গত কয়েকমাস ধরে বিহারি ক্যাম্পের ভেতর মাদক বিক্রেতা গ্রুপগুলোর মধ্যে থেমে থেমে সংঘর্ষ চলছে। শুক্রবার রাত সাড়ে আটটার দিকে গ্রুপগুলোর মধ্যে সংঘর্ষ শুরু হলে তারা বেশ কয়েকটি পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে বেশ কয়েকজন আহত হলেও দুইজন গুরুতর দগ্ধ হয়। এদের মধ্যে দগ্ধ হওয়া শিশু রাসেলের অবস্থা আশঙ্কাজনক। শিশুটিকে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে রাত পৌনে বারোটার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে নিয়ে যায় পরিবার।

দগ্ধ হওয়া শিশু রাসেলের বড় ভাই আশিক জানান, এশার নামাজের পর রাসেল খাবার পানি সংগ্রহের জন্য হুমায়ুন রোডের একটি পাম্পে যায়। এ সময় সেখানে পেট্রোল বোমা বিস্ফোরণের ঘটনা ঘটলে রাসেল দগ্ধ হয়। খবর পেয়ে দ্রুত তাকে উদ্ধার করে প্রথমে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য রাতে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়। বর্তমানে জরুরি বিভাগের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) তার চিকিৎসা চলছে। তার অবস্থা গুরুতর। পেট্রোল বোমায় শরীরের অনেকাংশ পুড়ে গেছে।

এ বিষয়ে মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজুল হক ভূঞা জানান, গতকাল আমরা অভিযান করে আগের মামলার ১৫ জন আসামিকে গ্রেফতার করেছি। গতকালের বিস্ফোরণের ঘটনার এখনও কোন সত্যতা পাওয়া যায়নি। যারা দগ্ধ হয়েছে তাদেরকে আমরা থানায় আসতে বলেছি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নিবো।

এ সম্পর্কিত আরও খবর