রাঙামাটিতে উদ্ধারকৃত অজ্ঞাত মরদেহের পরিচয় মিলছে না

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি | 2024-06-11 18:13:30

রাঙামাটিতে কোতয়ালী থানা পুলিশ কর্তৃক অজ্ঞাতনামা মস্তক বিচ্ছিন্ন মরদেহ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা হলেও এখন পর্যন্ত নিহতের পরিচয় শনাক্ত করা যায়নি। গত ১৯ এপ্রিল রাঙামাটি সদর উপজেলাধীন মগবান ইউনিয়নের ৪নং ওয়ার্ডের কামিল্যাছড়ির ব্যঙছড়ি এলাকার গভীর জঙ্গলের গাছে ঝুলানো মস্তক মাটিতে পড়ে থাকা বিচ্ছিন্ন গলিত মরদেহ উদ্ধার করেছিল কোতয়ালী থানা পুলিশ।

মঙ্গলবার (১১ জুন) কোতয়ালী থানার ওসি তদন্ত সাহেদ পারভেজ জানান, আমরা স্থানীয়দের মাধ্যমে খোঁজ পেয়ে নিহতের মরদেহ উদ্ধার করেছিলাম।

তিনি জানান, মাটিতে পড়ে থাকা মস্তকবিহীন মরদেহটি পুরুষ মানুষের এবং প্রায় গলিত। উদ্ধারের সময় তার পরনে বেল্ট মোড়ানো প্যান্ট পড়া অবস্থায় ছিল। বাম হাতে কালো ফিতাযুক্ত একটি হাতঘড়ি পরা ছিল।

পুলিশ জানায়, ঘটনাস্থলে চকলেট রংয়ের একটি ব্যাগ, একপাতা রিবোর্টিল ক্লোনাজিপম, ফ্রুটিকার খালি বোতল, স্টিলের চাকু, মলাট বিহীন সাদা খাতা, সাদা রংয়ের একটি দড়ি, চকলেট রংয়ের ৪৩ সাইজের ফিতাযুক্ত এক জোড়া স্যু, সবুজ রংয়ের ৪১ ফুট লম্বা একটি দড়ি মরদেহ উদ্ধারের সময় পাওয়া গেছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, নিহতের মরদেহ উদ্ধারের সময় প্রাথমিকভাবে উপস্থিত স্থানীয় লোকজনদের জিজ্ঞাসাবাদ ও ঘটনার পারিপার্শ্বিকতায় প্রকাশ পায় যে, উক্ত অজ্ঞাতনামা প্রায় গলিত একজন পুরুষ ব্যক্তিকে আনুমানিক বয়স (৩৫) প্রায় একমাস পূর্বেই খুন করা হয়েছে। স্থানীয় বিভিন্ন মাধ্যমে খবর নিয়ে এই ঘটনাটি একটি হত্যার ঘটনা বলে মনে করছেন তদন্তকারী কর্মকর্তারা।

এই ঘটনায় কোতয়ালী থানায় ২০/০৪/২৪ তারিখে পেনাল কোডের ৩০২/৩৪ ধারায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। যার মামলা নাম্বার-১৩।

কোতয়ালী থানার ওসি তদন্ত মোঃ সাহেদ পারভেজ জানান, মরদেহটি উদ্ধারের সময় সেটি প্রায় পচে গিয়েছিল। আমরা ইতিমধ্যেই ডিএনএ পরীক্ষার জন্য প্রেরণ করেছি। ডিএনএ প্রোফাইল প্রেরণ করা হলে এবং সেখান থেকে প্রাপ্ত রিপোর্টের পর বিস্তারিত তথ্য পাওয়ার ব্যাপারে আমরা আশাবাদী।

তিনি জানান, বিভিন্ন মাধ্যমে আমরা নিহতের পরিচয় শনাক্তের চেষ্টা অব্যাহত রেখেছি। এছাড়াও কারো কোনো স্বজন নিখোঁজ হয়ে থাকলে তারা বা তাদের স্বজনদের রাঙামাটি কোতয়ালী থানায় যোগাযোগ করার অনুরোধও জানিয়েছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর