চট্টগ্রামে খালে পড়ে দুই শিশু নিখোঁজ, উদ্ধারে ডুবুরি দল

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-06-11 19:08:50

চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার চাক্তাই খালে খেলতে নেমে জোয়ারে দুই শিশুর নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন ফায়ার সার্ভিসের ডুবুরি দল। 

মঙ্গলবার (১১ জুন) বেলা ২টার দিকে কর্ণফুলী নদী ও চাক্তাই খালের মোহনায় অবস্থিত স্লুইস গেইটের পাশে ওই দুই শিশু জোয়ারে তলিয়ে যায় বলে জানা গেছে। তবে নিখোঁজ দুই শিশুর পরিচয় ও তাদের বাবা-মা বাবা সম্পর্কে কিছুই জানা যায়নি।

স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে বিকেল সাড়ে চারটার দিকে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিস। কিন্তু শিশুদের মা-বাবার খোঁজ না মেলায় আসলেই কি শিশুরা নিখোঁজ হয়েছে কিনা সেটি নিশ্চিতে বেশ সময় চলে যায়। পরবর্তীতে প্রত্যক্ষদর্শীরা পুরো ঘটনা তুলে ধরার পর ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে অবস্থান নিয়েছে। তবে সমতল থেকে অনেক নিচু হওয়ায় নৌকা ছাড়া সেখানে নামা অসম্ভব। এখন ঘটনা পর্যবেক্ষণ করে অভিযানে নামার প্রস্তুতি নিচ্ছে ডুবুরিরা।

অভিযানে নেতৃত্ব দেওয়া লামারবাজার ফায়ার স্টেশনের লিডার আফজাল খান বার্তা২৪.কমকে বলেন, স্থানীয়দের কাছ থেকে অভিযোগ পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। পরে নিখোঁজের বিষয়টি নিশ্চিত হওয়ার পর আগ্রাবাদ কার্যালয় থেকে একটি ডুবুরি দল আনা হয়েছে। স্লুইস গেটের ট্রায়াল চলছে, সেজন্য আমাদের একটু অভিযানে নামতে সময় লাগছে। তবে ওই শিশুদের মা-বাবা বা পরিবারের কারও সন্ধান পাওয়া যায়নি।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, দুই শিশু তলিয়ে যাওয়ার খবরে উৎসুক জনতা পুরো এলাকায় ভিড় জমিয়েছে। বাকলিয়া থানা পুলিশের একটি দলও ঘটনাস্থলে এসেছে।

দুই শিশুকে তলিয়ে যেতে দেখা এক ত্রিশোর্ধ নারী বার্তা২৪.কমকে বলেন, ‘৯-১০ বছরের দুটি শিশুকে জোয়ারে ভেসে যেতে দেখি। এর মধ্যে একটি শিশু স্লুইস গেটের নিচে ঢুকে যায়। ওই সময় আরেকটি শিশুকে বাঁচাও বাঁচাও বলতে শোনা যায়। পরে সেও ডুবে যায়। ঘটনা দেখে এক যুবক খালে নেমেছিলেন। কিন্তু স্লুইস গেটের ডুবে যাওয়ায় ওই শিশুদের বাঁচাতে পারেননি তিনি।’

খালে নামা ওই যুবকও ঘটনাস্থলে ছিলেন। তিনি বলেন, ‘এক নারী গোসল করার সময় চিৎকার করে বলে ওঠেন দুই শিশু ডুবে যাচ্ছে। তখন সেটি শুনে আমি খালে নেমে একজনকে দেখতে পাই। পরে উদ্ধারের চেষ্টা করি। কিন্তু পানির স্রোত বেশি হওয়ায় ওই শিশু তলিয়ে যাওয়ায় উদ্ধার করতে পারিনি।’

এ সম্পর্কিত আরও খবর