টাঙ্গাইল মহাসড়কে ৭ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে যানজট

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2024-06-15 10:40:00

নাড়ির টানে বাড়ি ফিরছেন উত্তরবঙ্গের ঘরমুখো মানুষজন। এতে ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপ বেড়েছে। এছাড়াও সেতুর উপর গাড়ি বিকল হওয়ায় দফায় দফায় বঙ্গবন্ধু সেতুর টোল আদায় বন্ধ থাকার কারণে টাঙ্গাইল মহাসড়কে বঙ্গবন্ধু সেতু পূর্ব এলাকা থেকে কালিহাতীর উপজেলার সল্লা পর্যন্ত ৭ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে যানজট সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন চালক ও যাত্রীরা। বিশেষ করে নারী ও শিশুরা বেশি ভোগান্তির শিকার হচ্ছেন।

শুক্রবার (১৪ জুন) মধ্যরাত থেকেই ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজটের সৃষ্টি হয়।

সরেজমিনে মহাসড়ক ঘুরে দেখা যায়, অনেকেই ব্যক্তিগত যানবাহন, মোটরসাইকেল ও খোলা ট্রাকের ছাদে ও পিক-আপে করে গন্তব্যে যাচ্ছেন।

ট্রাক চালক জমির উদ্দিন বলেন, চট্টগ্রাম থেকে বৃহস্পতিবার সকালে রওনা করেছি আজ শনিবার সকালে টাঙ্গাইলের সল্লা এলাকাতে এসে পৌঁছেছি। চট্টগ্রাম থেকে টাঙ্গাইলে আসতে সময় লাগে একদিন। সেখানে যানজটের কারণে তিনদিন সময় লাগলো। বঙ্গবন্ধু সেতু যেতে যে কতক্ষণ লাগবে বলতে পারছি না। খাওয়া দাওয়া নাই, অনেক কষ্ট হচ্ছে।

পোশাক শ্রমিক সায়েম মিয়া বলেন, সকাল ৬টায় গাজীপুর থেকে রওনা দিয়েছি এলেঙ্গায় পৌঁছেছি ৩ ঘণ্টায়। সল্লা থেকে বঙ্গবন্ধু সেতু যেতে যে কতক্ষণ সময় লাগবে জানি না। আমাদের ভোগান্তির শেষ নাই। সকাল থেকে কিছু খাই নাই অনেক কষ্ট হচ্ছে।

পুলিশ ও সেতু কর্তৃপক্ষ জানায়, ভোর রাতে সেতুর উপর যানজটের চাপ বেড়ে যায়। অন্যদিকে কয়েকটি গাড়ি বিকল হয়ে যায়। পরে বিকল হওয়া যানবাহনগুলো সরিয়ে নিতে কিছুটা সময় লাগে যার ফলে অতিরিক্ত গাড়ির চাপের কারণে যানজটের সৃষ্টি হয়। এছাড়াও সেতুর উপর দুর্ঘটনা রোধ ও সেতুর ধারণ ক্ষমতার অধিক যানবাহন প্রবেশ করলে সেতুর উপর যানজটের সৃষ্টি হয়ে টোল বুথের সামনে গাড়ির সারি চলে আসায় বেশ কয়েকবার টোল আদায় বন্ধ রাখা হয়। এতে সেতু পূর্ব থেকে কালিহাতী উপজেলার সল্লা পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনে কাজ করছে পুলিশ।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর সাজেদুর রহমান জানান, যানবাহনের চালকদের বেপরোয়া গতিতে গাড়ি চালানোর কারনে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে মহাসড়‌কে পুলিশ কাজ করছে। দ্রুত যান চলাচল স্বাভাবিক হবে।

এ সম্পর্কিত আরও খবর