ট্রেনের বগি লাইনচ্যুত, সিলেটে অপেক্ষায় যাত্রীরা 



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
কালনী এক্সপ্রেস ও জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনগুলো আটকা পড়েছে

কালনী এক্সপ্রেস ও জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনগুলো আটকা পড়েছে

  • Font increase
  • Font Decrease

চট্রগ্রাম থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে আসা পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনের ২ বগি লাইনচ্যুত হওয়ায় যাত্রীদের দুর্ভোগ দেখা দিয়েছে। স্টেশনে স্টেশনে যাত্রীরা আটকা পড়েছেন।

বুধবার (২৬ জুন) সন্ধ্যা পৌণে সাতটার দিকে সিলেটের ফেঞ্চুগঞ্জের কটালপুর এলাকায় পাহাড়িকা এক্সপ্রেসের দুটি বগি লাইনচ্যুত হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট রেলওয়ে স্টেশন মাস্টার নুরুল ইসলাম।

তিনি বলেন, দুটি বগি লাইনচ্যুত হওয়ার কারণে সিলেটগামী কালনী এক্সপ্রেস ও জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনগুলো আটকা পড়েছে। 

এদিকে, রাত ১০টার দিকে সিলেট রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা গেছে, যাত্রীরা ট্রেনের অপেক্ষা করছেন। অনেকে ট্রেন সঠিক সময়ে না আসায় বিকল পথ হিসেবে বাস ও মাইক্রোবাসে যাত্রা শুরু করেছেন। আবার কেউ কেউ বসে ট্রেনের অপেক্ষা করছেন।

ট্রেনের অপেক্ষমান যাত্রী মোহাম্মদ খোকন বলেন, আখাউড়া যাওয়ার জন্য এসেছি। রাত ১০টায় ট্রেনে যাত্রা শুরু কথা থাকলেও ট্রেন এখনো আসেনি। কর্তৃপক্ষ বলছে অপেক্ষা করার জন্য। তাই এখানে বসে আছি।

কুলাউড়া যাওয়ার জন্য একইভাবে অপেক্ষা করছিলেন আনহার মিয়া। তিনি বলেন, ফেঞ্চুগঞ্জ এলাকায় ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়েছে বলে জানতে পেরেছি। কখন ট্রেন আসবে আর কখন বাড়ি যাব জানি না।

সালেহ আহমেদ নামে একজন বলেন, চট্রগ্রাম যেতে ট্রেনের অপেক্ষায় আছি। ট্রেন আসতে দেরি হবে। টিকিট কেটে ফেলেছি। এখন আর কি করবো অপেক্ষা করি দেখি কখন ট্রেন আসে।

যাত্রীরা অভিযোগ করেছেন, সিলেট রেল স্টেশন থেকে কুলাউড়াগামী বাস ও মাইক্রোবাসে ৫০-১০০ টাকা বেশি ভাড়া নেয়া হচ্ছে। চালকদের দাবি গাড়ি কম থাকায় তারা ৫০-১০০ টাকা ভাড়া বেশি ভাড়া নিচ্ছেন।

সিলেট রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল ইসলাম পাটোয়ারী বলেন, দুর্ঘটনাকবলিত ট্রেনের ৬টি বগি মোগলাবাজার রেলস্টেশন নিয়ে আসা হয়েছে। বাকিগুলো মাইজগাঁও রেলস্টেশনে নিয়ে রাখার কাজ চলছে। উদ্ধার কাজে আনুমানিক আরও ১-২ ঘণ্টা সময় লাগতে পারে।

এই রিপোর্ট রাত পৌণে ১১টায় লেখা পর্যন্ত ট্রেনের লাইন স্বাভাবিক হয়নি। উদ্ধার কাজ চলছে।

সাধ ও সাধ্যের ব্যবধান কমে আসবে: অর্থমন্ত্রী



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
সাধ ও সাধ্যের ব্যবধান কমে আসবে: অর্থমন্ত্রী

সাধ ও সাধ্যের ব্যবধান কমে আসবে: অর্থমন্ত্রী

  • Font increase
  • Font Decrease

বাজেটের মাধ্যমে সাধ ও সাধ্যের ব্যবধান কমিয়ে আনতে পারবো বলে আমরা দৃঢ়ভাবে আশা করি। জিডিপির গড় বিবেচনায় বাংলাদেশ এখন বিশ্বের ৩৩তম বৃহৎ অর্থনীতি বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

শনিবার (২৯ জুন) বিকেলে জাতীয় সংসদের অধিবেশনে ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরও বলেন, কর্মসংস্থান সৃষ্টি, গবেষণা ও উদ্ভাবন প্রয়োজনীয় বরাদ্দ দেওয়া হয়েছে প্রস্তাবিত বাজেটে। দেশের শিল্পায়নকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। স্বাস্থ্য খাতে ৩৯ শতাংশ বরাদ্দ বাড়ানো হয়েছে।

দারিদ্র বিমোচন কর্মসূচি আরও সফল করার জন্য আওতা ও গভীরতা বাড়ানো হয়েছে। বিদায়ী অর্থবছরের সংশোধিত বাজেটের চেয়ে ১২ দশমিক ২ শতাংশ বরাদ্দ বাড়ানো হয়েছে। বিশেষ বৈশিষ্টের কারণে সার্বজনীন পেনশন বীমা বিশ্বের অন্যতম স্কিম হবে বলে মন্তব্য করেন তিনি।

সকল সরকারি প্রকল্প প্রস্তাবে জলবায়ু সংশ্লেষ বিবেচনায় নেওয়া হচ্ছে। দেশের পরিবেশ দূষণ রোধে, একাধিক গাড়ির উপর সারচার্জ বহাল রাখা হয়েছে। রাজস্ব আদায়ের ক্ষেত্রে অনেক পরিকল্পা নেওয়া হয়েছে। বিভিন্ন সংস্কার কার্যক্রম হাতে নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, আলোচনা সমালোচনা করেছেন, সেগুলো গুরুত্ব সহকারে নিয়েছি। বাজেটের আগে বিভিন্ন পেশাজীবীর সঙ্গে কথা বলেছি। তাদের মতামত আমাদের পাথেও হয়ে থাকে। বাজেট পেশের পর মিডিয়া এবং সংসদে আলোচিত বিষয়গুলোকে বিবেচনায় নেওয়া হয়েছে।

;

দেশজুড়ে বজ্রসহ ভারী বর্ষণের সম্ভাবনা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

শনিবার (২৯ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা জানানো হয়েছে।

এতে আরো জানানো হয়, সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে বান্দরবানে ২৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

;

বান্দরবানে গোপন বৈঠকের অভিযোগে ৭ জন আটক



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, বান্দরবান
ছবি: আদালতে জামাত-শিবির সন্দেহে একজন আইনজীবীসহ ৭ জন আটক

ছবি: আদালতে জামাত-শিবির সন্দেহে একজন আইনজীবীসহ ৭ জন আটক

  • Font increase
  • Font Decrease

বান্দরবানে একটি রিসোর্টে গোপন বৈঠকের অভিযোগে জামাত-শিবির সন্দেহে একজন আইনজীবীসহ ৭ জন আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ জুন) রাতে দিকে বান্দরবান শহরের কাছে যৌথ খামার এলাকায় নীলাদ্রী রিসোর্টে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

শনিবার (২৯ জুন) দুপুরে আটককৃতদের বান্দরবান সদরের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। শুনানি শেষে আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. নুরুল হক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আটককৃতরা হলেন অ্যাডভোকেট শাহ নেওয়াজ চৌধুরী, নীলাদ্রি হোটেলের ভাড়াটিয়া মালিক মো: ইউনুছ মিয়া, মো: আশরাফুল ইসলাম, বান্দরবান মডেল একাডেমীর শিক্ষক হাফেজ ইমরান, ভালাকাটা মসজিদের ইমাম মাওলানা মাহফুজুর রহমান, মোহাম্মদ ওমর ফারুক ও নুরুল আফসার।

চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জিআরও বিশ্বজিৎ সিংহ কারাগারে পাঠানোর সত্যতা নিশ্চিত করেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আব্দুল জলিল বলেন, গোপন সূত্রে খবর পেয়ে ডিবি পুলিশ নীলাদ্রি রিসোর্টে অভিযান চালিয়ে একজন আইনজীবীসহ সাতজনকে আটক করে। তারা ওই সময় গোপন বৈঠক করছিল বলে ডিবি পুলিশের কাছে খবর আসে।

এ বিষয়ে বান্দরবান জেলা জামায়াতের সাধারণ সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় হিল ভিউ মেডিকেল সেন্টারের পরিচালনা পর্ষদের একটি বৈঠক হয়েছিল। সেখান থেকে সবাই রাতের খাওয়ার জন্য নীলাদ্রি রিসোর্টে যায়। সেখানে ডিবি পুলিশ গিয়ে সাতজনকে আটক করে থানায় নিয়ে আসে।

;

বাড়িতে ঢুকে তরুণের হাত-পায়ের রগ কাটল সন্ত্রাসীরা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী
বেগমগঞ্জ মডেল থানা

বেগমগঞ্জ মডেল থানা

  • Font increase
  • Font Decrease

নোয়াখালীর বেগমগঞ্জে ফুটবল খেলা নিয়ে বিরোধের জের ধরে বেলাল হোসেন ওরফে সাকিব (২০) নামের এক তরুণের হাত-পায়ের রগ কেটে দিয়েছে সন্ত্রাসীরা।

শনিবার (২৯ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার আমানউল্ল্যাপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের কাচিহাটা গ্রামের হাওলাদার বাড়িতে এই ঘটনা ঘটে। তাকে আশঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠানো হয়েছে।

আহত সাকিব একই গ্রামের হাওলাদার বাড়ির মুহম্মদ শহীদুল ইসলামের ছেলে। তিনি স্থানীয় সুলতানপুর স্কুল এন্ড কলেজের দ্বাদশ শ্রেণির ব্যবসা শাখার ছাত্র।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার রাত সোয়া ১০টার দিকে ফুটবল খেলা নিয়ে বিরোধের জের ধরে উপজেলার কাচিহাটা গ্রামের মো. তামিম (১৯) মো. জাকির হোসেন (১৮) ও সাকিব (২০) সহ অজ্ঞাতনামা কয়েকজন একই গ্রামের শাহাদাত হোসেন সাপিম (২০) নামে এক তরুণকে গুলি করে বলে অভিযোগ করেন তারেক ও তার সাঙ্গপাঙ্গরা। ওই ঘটনাকে কেন্দ্র করে শনিবার দুপুরে সাপিম অনুসারী তারেক বাহিনীর প্রধান তারেক ও শান্তসহ ১০-১২ জন সাকিবের বাড়িতে হামলা চালায়। ওই সময় তারা সাকিবকে বাথরুম থেকে টেনে হিঁচড়ে বাহিরে নিয়ে আসে। একপর্যায়ে এলোপাতাড়ি কুপিয়ে তার হাত-পায়ের রগ কেটে দেয়। পরে স্থানীয় লোকজন তাকে গুরুতর আহত অবস্থায় প্রথমে বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে তাকে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেলা হাসপাতালে প্রেরণ করে। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে একাধিকবার সাপিম ও তারেকের মোবাইল ফোনে কল দেওয়া হলে ব্যস্ত পাওয়া যায়।

বেগমগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) কুতুব উদ্দিন লিয়ন বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করি। ফুটবল খেলাকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে। লিখিত অভিযোগ পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

;