বগি লাইনচ্যুত, সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
বগি লাইনচ্যুত, সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

বগি লাইনচ্যুত, সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রাম থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে আসা পাহাড়িকা এক্সপ্রেসের দুটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

বুধবার (২৬ জুন) সন্ধ্যা পৌনে ৭টার দিকে সিলেটের ফেঞ্চুগঞ্জের কটালপুরে এই ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট রেলওয়ে স্টেশন ম্যানেজার নুরুল ইসলাম।

তিনি বলেন, সাড়ে ৬টা থেকে পৌনে ৭টার দিকে চট্রগ্রাম থেকে ছেড়ে আসা পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটির দুটি বগি লাইনচ্যুত হয়েছে। ফলে সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

তিনি আরও জানান, ঢাকা থেকে কালনী এক্সপ্রেস ও জয়ন্তিকা এক্সপ্রেস দুটি ট্রেন সিলেট আসার কথা থাকলেও ট্রেন লাইনচ্যুত হওয়ায় সেগুলো আটকা পড়েছে।

কৃষক লীগের উদ্যোগে উত্তরায় বৃক্ষরোপন অভিযান



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪, বাংলাদেশ কৃষক লীগ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে বৃক্ষরোপন অভিযান

ছবি: বার্তা২৪, বাংলাদেশ কৃষক লীগ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে বৃক্ষরোপন অভিযান

  • Font increase
  • Font Decrease

রাজধানী ঢাকার উত্তরায় ১৫ নম্বর সেক্টরের ব্রিজ লেকপাড় ও রাস্তার ধারে বাংলাদেশ কৃষক লীগ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে ১ হাজার ফলজ, বনজ ও ভেষজ বৃক্ষ রোপন করা হয়েছে।

শনিবার (২৯ জুন) সকালে বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের নেতৃত্বে এ বৃক্ষরোপন অভিযান পরিচালিত হয়।

সংগঠনের দফতর সম্পাদক রেজাউল করিম রেজার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

বৃক্ষরোপন অভিযানের শুরুতে কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠার ৫২ বছর পূর্তি উপলক্ষে এ বছর আষাঢ়-শ্রাবণ-ভাদ্র ৩ মাসে ৫২ লাখ বৃক্ষরোপন করবে। বৃক্ষরোপনের পর প্রতিটি বৃক্ষকে পর নিজ সন্তানের মতো পরিচর্যা ও প্রতিপালন করতে হবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী কৃষকরত্ন শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী লীগ ও কৃষক লীগসহ সব সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ দল ক্ষমতায় থাকলেও গাছ লাগায়, ক্ষমতায় না থাকলেও গাছ লাগায়। স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াত চক্র ক্ষমতায় থাকলেও গাছ নিধন করে, ক্ষমতায় না থাকলেও গাছ নিধন করে। এই নিধনকারীদের দেশবিরোধী কর্মকাণ্ড রুখতে কৃষক লীগের তৃণমূল আরো শক্তিশালী করতে হবে।

বৃক্ষরোপন অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু বলেন, গাছ মানুষের ও পরিবেশের অকৃত্রিম বন্ধু। তাই আসুন, প্রত্যেকে এই বছর ৫২টি করে গাছ লাগাই।

ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সভাপতি মাকসুদুল ইসলামের সভাপতিত্বে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠানে অংশ নেন কৃষক লীগের সহসভাপতি আকবর আলী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ড. হাবিবুর রহমান মোল্লা, নুরে আলম সিদ্দিকী হক, ভারপ্রাপ্ত প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল ইসলাম বাদশা, সহআইন সম্পাদক অ্যাডভোকেট রাবেয়া হক, ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সাধারণ সম্পাদক হালিম খান, ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের বৃক্ষরোপন কর্মসূচির আহ্বায়ক লুৎফর রহমান।

;

শায়েস্তাগঞ্জে মাদরাসার ছাত্র নিখোঁজ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, হবিগঞ্জ
নিখোঁজ মাদরাসার ছাত্র তুহিন মিয়া

নিখোঁজ মাদরাসার ছাত্র তুহিন মিয়া

  • Font increase
  • Font Decrease

নাম তুহিন মিয়া, বয়স ১০ বছর। নানার বাড়িতে নানা-নানির সঙ্গে থেকে বড় হচ্ছে। নানা তাকে মাদরাসায় ভর্তি করান। গেল ঈদের ছুটিতে মাদরাসা থেকে নানার কাছে আসে। ছুটি শেষে মাদরাসা চালু হলেও তুহিন যাই যাচ্ছি করে কালক্ষেপণ করছিল। গত ২৫ জুন বাড়ি থেকে বের হলে আর ফিরেনি।

আজ শনিবার (২৯ জুন)পাঁচদিন হলেও তার কোনো সন্ধান পাওয়া যায়নি। শেষ পর্যন্ত নানা বাদী হয়ে ২৭ জুন শায়েস্তাগঞ্জ থানা সাধারণ ডায়েরি করেছেন।

জানা গেছে, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার কুতুবের চক গ্রামের কামাল মিয়ার ছেলে তুহিন মিয়া।

তুহিন মিয়ার নানা লাল মিয়া জানান, শায়েস্তাগঞ্জ পৌরসভার ২ নং ওয়ার্ড দক্ষিণ বড়চর (তালুগড়াই) মডেল হাফিজিয়া মাদরাসার ছাত্র তুহিন। গত ২৫ জুন সকাল ৮টার দিকে বাড়ি থেকে বের হয়ে আর আসেনি। আত্মীয় স্বজনসহ সম্ভাব্য সব স্থানে খোঁজাখুঁজি করেও কোথাও নাতিকে পাননি লাল মিয়া।

শায়েস্তাগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মোবারক হুসেন ভুঁইয়া জানান, মাদরাসার ছাত্র নিখোঁজ বিষয়ের জিডি মর্মে দেশের বিভিন্ন থানায় বার্তা পাঠানো হয়েছে এবং পুলিশের পক্ষ থেকে যা যা করার সবই করার হচ্ছে।

;

স্বর্ণালংকার উধাও, বৃদ্ধার পা বাঁধা মরদেহ মিলল পুকুর পাড়ে



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,নোয়াখালী
স্বর্ণালংকার উধাও, বৃদ্ধার পা বাঁধা মরদেহ মিলল পুকুর পাড়ে

স্বর্ণালংকার উধাও, বৃদ্ধার পা বাঁধা মরদেহ মিলল পুকুর পাড়ে

  • Font increase
  • Font Decrease

নোয়াখালীর কবিরহাটে এক বৃদ্ধা নারীর পা বাঁধা মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে তাৎক্ষণিক পুলিশ হত্যাকাণ্ডের কোনো কারণ জানাতে পারেনি।

নিহত ফিরোজা বেগম (৭৫) উপজেলার ধানশালিক ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের পঞ্চায়ের বাড়ির মৃত আবু বক্কর ছিদ্দিকের স্ত্রী।

শনিবার (২৯ জুন) দুপুর ১২টার দিকে উপজেলার ধানশালিক ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের পঞ্চায়ের বাড়ির পুকুর পাড় থেকে পুলিশ এই মরদেহ উদ্ধার করে। এর আগে, শুক্রবার দিবাগত রাতে একই বাড়িতে এই ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ফিরোজা বেগম স্বামীর ঘরে একা থাকতেন। প্রতিদিনের ন্যায় ফিরোজা বেগম নিজ শয়ন কক্ষে একা ঘুমিয়ে পড়েন। সকালে তার বড় ছেলে রফিক উল্যাহ ঘুম থেকে উঠলে মায়ের ঘরের দুটি দরজা খোলা দেখেন। পরে তাকে তার এক ভাগনে জানান তার মায়ের বসত ঘরের সিঁধ কাটা রয়েছে। পরবর্তীতে বসত ঘর সংলগ্ন পুকুর পাড়ে বৃদ্ধার পা বাঁধা মরদেহ পড়ে থাকতে দেখে নিহতের এক নাতি তার বড় ছেলে রফিক উল্যাহকে বিষয়টি জানান।

খোঁজ নিয়ে জানা যায়, নিহত বৃদ্ধা সব সময় হাতে দুটি স্বর্ণের বালা, গলায় হার, কানে দুল ও হাতে দুটি স্বর্ণের আংটি ব্যবহার করতেন। ধারণা করা হচ্ছে, ওই স্বর্ণালংকার লুট করার জন্যই তাকে হত্যা করা হয়। নিহতের স্বজনদের দাবি কানের একটি দুল কান থেকে নেওয়ার সময় তার কানেও রক্তাক্ত জখম হয়। মরদেহের সাথে বৃদ্ধার ব্যবহৃত কোনো স্বর্ণালংকার পাওয়া যায়নি। দুর্বৃত্তরা বৃদ্ধাকে হত্যা করে স্বর্ণালংকার নিয়ে যায়। স্বর্ণের লোভেই এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুময়ান কবির বলেন, বৃদ্ধার পা বাঁধা ও মুখে রক্ত ছিল। প্রাথমিকভাবে বিষয়টি একটি হত্যাকাণ্ড প্রতীয়মান হচ্ছে। রহস্য উদঘাটনে তদন্ত চালানো হচ্ছে। ঘটনাস্থলে মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

;

নিখোঁজের একদিন পর পুকুরে বৃদ্ধের মরদেহ উদ্ধার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

লালমনিরহাট জেলার কালীগঞ্জে নিখোঁজের একদিন পর পুকুর থেকে এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (২৯ জুন) সকালে উপজেলার গোড়োল ইউনিয়নে একটি পুকুর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। মৃত আফাজ উদ্দিন (৫৫) গোড়ল ইউনিয়নের মৃত আবুর উদ্দিনের ছেলে এবং তার একটি হাত অচল ছিল।

খোঁজ নিয়ে জানা যায়, গতকাল শুক্রবার দুপুরে ছাগল খুঁজতে বাড়ির পাশে পুকুর ধারে পা পিছলে পুকুরে পরে যায় আফাজ উদ্দিন। পরে সেখান থেকে উঠতে না পেরে পানিতে ডুবে মারা যায়। পরে পরিবারের লোকজন খোঁজাখুঁজির একদিন পর পুকুরে তার মরদেহ ভাসতে দেখে পুলিশকে খবর দেন।

এ বিষয়ে গোড়ল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আমিন ঘটনায় সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে পরিবারের পক্ষের কোন অভিযোগ নেই। তাই তার মরদেহ প্রশাসনকে অনুরোধ করেছি পরিবারের কাছে হস্তান্ত করার জন্য।

কালিগঞ্জ উপজেলার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল কাদের বলেন, পরিবারের পক্ষের কোন অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

;