কেউ লাশ টোকায়, কেউ লিচু

, জাতীয়

শাহরিয়ার ইমন জয়, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2024-06-15 14:14:06

সকাল ৮টা। রাত থেকে বিকল হয়ে মহাসড়কের পাশেই পড়েছিল একটি কাভার্ডভ্যান। ভেতরে ঘুমাচ্ছিলেন চালক ও তার সহযোগী। এসময় দিনাজপুর থেকে আসা চট্টগ্রামগামী লিচুভর্তি একটি ট্রাক পেছন থেকে সজোরে ধাক্কা দেয় দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানটিকে। এতে ঘটনাস্থলেই মারা যায় ট্রাকের ড্রাইভার ও লিচু ব্যবসায়ী। এরপরই ঘটে তুমুলকাণ্ড! 'কেউ লাশ টোকায়, কেউ লিচু'- এভাবেই দুর্ঘটনার বর্ণনা দিচ্ছিলেন প্রত্যক্ষদর্শী নাজমুল হাসান।

শনিবার (১৫ জুন) সকাল ৮টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার সুয়াগাজী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এসময় আহত হয় কাভার্ডভ্যানে থাকা আরও দুইজন। তাদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতরা হলেন- নওগাঁ জেলার বদলগাছি উপজেলার ফারুক হোসেনের ছেলে কাভার্ডভ্যানচালক মো. নাসিম (২৫) ও লিচু ব্যবসায়ী মান্দা উপজেলার জিয়াউর রহমানের ছেলে মতিউর রহমান (২৬)।

স্থানীয় নাজমুল হাসান বলেন, দুর্ঘটনার পরপরই উপস্থিত মানুষের অনেকে আহতদের উদ্ধার না করে লিচু টোকাতে ব্যস্ত হয়ে পড়ে। তাদেরকে নিবৃত্ত করার চেষ্টা করলেও মানেনি। দেখে মনে হয়েছে মানুষের জীবনের চেয়ে তাদের কাছে লিচুই বড়। মানুষের মানবিকতা কোথায় গিয়ে ঠেকেছে প্রশ্ন তার।

দুর্ঘটনার পর মরদেহ উদ্ধার করে হাইওয়ে পুলিশকে হস্তান্তর করে সদর দক্ষিণ ফায়ার সার্ভিস। পরে ময়নামতি হাইওয়ে ক্রসিং থানার একটি টিম দুর্ঘটনা কবলিত ট্রাক ও কাভার্ডভ্যান থানায় নিয়ে যায়।

ময়নামতি হাইওয়ে ক্রসিং থানার ইনচার্জ ইকবাল বাহার বার্তা২৪.কম-কে বলেন, মহাসড়কে যানজট রোধে দুর্ঘটনার পরপরই ট্রাক ও কাভার্ডভ্যান সরিয়ে নেওয়া হয়। নিহতদের পরিচয় নিশ্চিত করে স্বজনদের খবর দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, মহাসড়কের পাশ ঘেঁষে যেন কোনো যানবাহন রাখতে না পারে, সে বিষয়ে নজর রাখছি।

এ সম্পর্কিত আরও খবর