ঘরমুখী মানুষের কোলাহলে সরগরম সদরঘাট লঞ্চ টার্মিনাল

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-06-15 20:41:26

আর মাত্র একদিন পরেই পবিত্র ঈদুল আজহা। প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য শহর ছাড়ছেন নগরবাসী। শনিবার সকাল থেকেই যাত্রীদের কোলাহলে সরগরম হয়ে উঠছে লঞ্চ টার্মিনাল।

শনিবার (১৫ জুন) সকাল থেকেই রাজধানীর প্রধান লঞ্চ টার্মিনাল সদরঘাটে এমন চিত্র দেখা গেছে। তবে বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত যাত্রীদের চাপ একটু বেশি ছিল। যাত্রী বোঝাই হলেই কোনো শিডিউল ছাড়াই গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাচ্ছে লঞ্চগুলো।

অনেকে আবার তাড়াতাড়ি লঞ্চে এসেও কেবিন পায়নি। ফলে বাধ্য হয়েই ডেকে চাদর বিছিয়ে বসে আছেন বাড়ি যাওয়ার অপেক্ষায়। এমনই একজন যাত্রী আরিফুল ইসলাম। গ্রামের বাড়ি ভোলা তজুমদ্দিন। দুপুর ১২ টায় বাসা থেকে রওনা দেন সদরঘাটের উদ্দেশে। কিন্তু, রাস্তায় অতিরিক্ত যানজটের কারণে বিকেল ৩ টায় এসে পৌঁছান সদরঘাটে। আরিফুল তড়িঘড়ি করে লঞ্চে গিয়ে দেখেন কোনো কেবিন নেই। পুরো লঞ্চ কানায় কানায় ভর্তি হয়ে গেছে। অবশেষে বাধ্য হয়েই ডেকের মধ্যে কোনোরকমভাবে একটি চাদর বিছিয়ে বসে আছেন বাড়ি যাওয়ার অপেক্ষায়।


এদিকে যাত্রীদেরকে সাবধানে লঞ্চে ওঠার জন্য সতর্ক করছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

উল্লেখ্য, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) ঈদুল আজহা উপলক্ষে ঢাকা নদী বন্দর থেকে দেশের ১১টি স্থানে বিশেষ লঞ্চ সার্ভিস পরিচালনা করবে। সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে ঢাকা-চাঁদপুর, বরিশাল, ভোলা, বরগুনা, ইচলী, কালাইয়া, বোরহানউদ্দীন, পটুয়াখালী, লালমোহন, রাঙ্গাবালী, ঘোষেরহাটে বিশেষ লঞ্চ চলবে। তবে যাত্রী পাওয়া সাপেক্ষে লঞ্চ বুড়িগঙ্গা ঘাট থেকে ছেড়ে যাবে।

এ সম্পর্কিত আরও খবর