শাহজালাল বিমানবন্দরে চালু হলো শাটল বাস সার্ভিস

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-06-26 12:19:45

যাত্রীদের ভোগান্তি কিমাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিআরটিসির শাটল বাস সার্ভিস সেবা চালু করা হয়েছে।

বুধবার (২৬ জুন) সকাল ১১ টায় শাটল বাসে উদ্বোধন করেন সড়ক ও পরিবহণ মন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় বিমান ও পর্যটন মন্ত্রী ফারুক খান উপস্থিত ছিলেন।

বিআরটিএ কর্তৃপক্ষ জানায়, প্রবাসী, রেমিটেন্স যোদ্ধা, দেশী ও বিদেশি পর্যটক ও সাধারণ যাত্রীদের বিমানবন্দরে যাতায়াত ও লাগেজ সামগ্রী পরিবহনের সুবিধার্থে বিআরটিসি চালু করতে যাচ্ছে বিমানবন্দর শাটল বাস সার্ভিস সেবা। এই পরিষেবার মাধ্যমে বিমানবন্দরের যাত্রীরা স্বাচ্ছন্দ্যে ও নিরাপদে তাদের গন্তব্যস্থলে পৌঁছাতে পারবে। বিআরটিসির কারিগরি দক্ষতায় তৈরি বিশেষ এই বাসটি সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত, যাত্রীদের জন্য পর্যাপ্ত লাগেজ পরিবহনের সুবিধা, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, ফ্রি Wifi এবং প্রবীণ ও বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের বাসে উঠা নামার বিশেষ ব্যবস্থা। গাজীপুরস্থ সমন্বিত কেন্দ্রীয় মেরামত কারখানায় বিআরটিসি নিজস্ব কারিগরি দক্ষতায় প্রাথমিকভাবে ২টি বিশেষ শাটল বাস প্রস্তুতির কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।


বিআরটিসির চেয়ারম্যান মো.তাজুল ইসলাম বলেন, বিমানবন্দর থেকে দুইটি বাস উত্তরার জসিম উদ্দিন পর্যন্ত চলাচল করবে। এতে যাত্রীদের পরিবহন ভোগান্তি কমাবে। পাশাপাশি যাত্রীদের হয়রানি ও প্রতারিত হবে না।

সড়ক ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পাকিস্তান আমল থেকেই বিআরটিসি লসের মুখে ছিল। এখন বিআরটিসি লাভে আছে। আগামীতে এই যাত্রা আরও ভালো হবে। বিমানবন্দরের শাটল বাসের মাধ্যমে যাত্রীদের যাত্রা আরও সহজ হবে।

এর আগে মঙ্গলবার বিমানবন্দরে এক গণশুনানিতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল এম মফিদুর রহমান এ সেবা চালুর তথ্য দিয়ে বলেন, এতে করে কোনো যাত্রী ব্যক্তিগত গাড়ি বা ট্যাক্সি নিতে না চাইলে এ বাসের সেবা নিতে পারবেন।

এ সম্পর্কিত আরও খবর