জাফলংয়ে সাপের কামড়ে পর্যটক আহত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, সিলেট | 2024-06-27 01:49:39

সিলেটের গোয়াইনঘাটের জাফলং পর্যটনকেন্দ্রের মায়াবী ঝর্ণায় বিষাক্ত সাপের কামড়ে মোহাম্মদ সানাউল্লাহ নামে এক পর্যটক আহত হয়েছেন। বর্তমানে তিনি শঙ্কামুক্ত রয়েছেন জানিয়েছে টুরিস্ট পুলিশ সূত্র।

বুধবার (২৬ জুন) মায়াবী ঝর্ণা এলাকায় এ ঘটনা ঘটে। 

আহত সানাউল্লাহ চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার নাইমুল হকের ছেলে। উদ্ধার করে তাকে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

প্রত্যক্ষদর্শী ও ট্যুরিস্ট পুলিশ সূত্রে জানা যায়, মোহাম্মদ সানাউল্লাহ বন্ধুদের সাথে জাফলং ভ্রমণের উদ্দেশ্যে আসলে এক পর্যায়ে দুপুরের দিকে তারা জাফলং মায়াবী ঝর্ণায় যান। সেখানে দায়িত্বরত ট্যুরিস্ট পুলিশের নিষেধাজ্ঞা অমান্য করে মায়াবী ঝর্ণার উপরে উঠেন তারা। এসময় বিষাক্ত একটি সাপ সানাউল্লাহর পা কামড়ে ধরে। পরে সানাউল্লাহ সাপটিকে ছাড়িয়ে ঝর্ণার নিচে এসে অসুস্থ হয়ে পড়লে ট্যুরিস্ট পুলিশ তাৎক্ষণিক জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর দায়িত্বরত চিকিৎসক পর্যটকের প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

বিষয়টি নিশ্চিত করে ট্যুরিস্ট পুলিশ জাফলং জোনের ইনচার্জ মো.রতন শেখ বলেন, ‘ঝর্ণাটি ভারতীয়। উপরে না উঠার জন্য দায়িত্বরত পুলিশ সদস্যরা বার বার মাইকিং করে পর্যটকদের নিরুৎসাহিত করে আসলেও কে শুনে কার কথা। ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে এখানে সতর্কাবলী বিলবোর্ড স্থাপন করা আছে। এরপরও অনেক পর্যটক অতি উৎসাহিত হয়ে ঝর্ণার একেবারে উপরের দিকে উঠতে যায়। এতে করে মাঝেমধ্যে অনাকাঙ্খিত কিছু দুর্ঘটনা ঘটেই থাকে। আজকের সাপের কামড়ে আহত হওয়ার ঘটনাও সেই ধারাবাহিকতার অংশ।

এ সম্পর্কিত আরও খবর