নরসিংদীতে সাত দিনে সাপের কামড়ে আহত ১৩, আতঙ্কিত মানুষ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, র্বাতা ২৪.কম,নরসিংদী | 2024-06-28 14:52:03

সাপের কামড়ে নসিংদীতে গত ৭ দিনে চিকিৎসা নিয়েছেন ১৩ জন নারী পুরুষ। বৃহস্পতিবার (২৭ জুন) বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত জেলার শিবপুর উপজেলার ৪ জন, মনোহরদী ও সদর উপজেলার মাধবদী এলাকার একজন করে সাপের কামড়ে আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। এছাড়া এদিন নতুন করে আরও দুজনকে সাপে কামড় দিয়েছে।

আহতরা হলেন, শিবপুর উপজেলার বাঘাব ইউনিয়ের বাহ্মন্দী গ্রামের আব্দুল কাইয়ুমের স্ত্রী ফাহিমা (২৭), একই এলাকার হাসান মিয়ার ছেলে শাহ পরান
(২০), ঘাশিরদিয়া এলাকার তৌহিদুল ও তেলিয়া এলাকার ফারুক মিয়ার ছেলে রিফাত, মনোহরদী উপজেলার জয়নাল মিয়ার মেয়ে খাদিজা এবং সদর উপজেলার মাধবদীর থানার নুরালাপুর ইউনিয়ের আলগী গ্রামের হাবিবুর এর ছেলের জোবায়ের (১৬)।

সাপের কামড়ে আহত নারী ফাহিমা জানান, গতকাল বৃহস্পতিবার সন্ধায় তার নিজ ঘর থেকে পার্শ্ববর্তী মুরগীর খামারে যাওয়ার সময় সড়কের পাশের ঝোপ থেকে একটি সাপ বের হয়ে কামড় দিয়ে চলে যায়। সাপটি মারতে না পারলেও গায়ের রং সবুজ ছিলো বলে দেখা গেছে। সাপটি বিষাক্ত কিনা তা না জানলেও নিরাপত্তার কথা বিবেচনায় হাসপাতালে ছুটে আসেন চিকিৎসা নিতে।

নরসিংদী সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. তৌহিদুল আলম জানান, সাপের কামড় দেখে কি সাপে কাপড় দিয়েছে সেটা বলা যাবে না, হাসপাতালের পক্ষ থেকে প্রাথমিকভাবে তাদের অবজারবেশনে রাখা হয়েছে। যদি তাদের শরীরে কোনো রকম সমস্যা দেখা যায় তাহলে অ্যান্টিভেনম দেওয়া হবে।

সাপের কামড়ে গতকাল নরসিংদী সদর হাসপাতাল থেকে ৬ জনই চিকিৎসা নিয়েছেন। এই নিয়ে চলতি সপ্তাহে নরসিংদীর বিভিন্ন স্থান থেকে সাপেকাটা ১৩ জনকে চিকিৎসা দেয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর