প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের নৌবাহিনী প্রধানের সাক্ষাৎ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের নৌবাহিনী প্রধানের সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের নৌবাহিনী প্রধানের সাক্ষাৎ

  • Font increase
  • Font Decrease

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতের নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল দিনাশ কে ত্রিপাঠি।

মঙ্গলবার (২জুলাই) সন্ধ্যায় জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তাদের মধ্যে সাক্ষাৎ হয়।

প্রধানমন্ত্রীর প্রেস উইং বিষয়টি নিশ্চিত করেছে।

প্রধানমন্ত্রীর সঙ্গে এডিবির ভাইস প্রেসিডেন্টের সৌজন্য সাক্ষাৎ
 

এ দিন একই ভেন্যুতে প্রধানমন্ত্রীর সঙ্গে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) ভাইস প্রেসিডেন্ট (সাউথ, সেন্ট্রাল অ্যান্ড ওয়েস্ট এশীয়) ইংমিং ইয়াংও সৌজন্য সাক্ষাৎ করেন।

বিশেষজ্ঞ চিকিৎসক সেজে প্রতারণা, দুই ভুয়া চিকিৎসককে জরিমানা 



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,কুষ্টিয়া
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

কুষ্টিয়ার কুমারখালীতে বৈধ কাগজপত্র ও যথাযথ প্রশিক্ষণ ছাড়াই বিশেষজ্ঞ চিকিৎসক সেজে নাক, কান, গলা ও দাঁতের সেবা দেয়ার অপরাধে দুই ভুয়া চিকিৎসককে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। তাদের চেম্বারও সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কুমারখালী পৌরসভার হলবাজার এলাকায় অভিযান চালায় উপজেলা প্রশাসন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিরুল আরাফাত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমিরুল আরাফাত জানান, বৈধ কাগজপত্র ও প্রশিক্ষণ ছাড়াই নিজেকে বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয় দিয়ে আবুল বাসার সেতু মেডিসিন, নাক, কান ও গলা রোগের চিকিৎসা দেয়ার নামে রোগীদের সঙ্গে প্রতারণা করছিলেন। তিনি প্রায় এক বছর ধরে হলবাজার এলাকায় ডক্টর ভেলি নামক চেম্বার খুলে এ কাজ করছিলেন। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ভুয়া চিকিৎসক সেতুকে ৫০ হাজার টাকা এবং একই এলাকায় বৈধ কাগজপত্র ও প্রশিক্ষণ ছাড়ায় দন্তজনিত রোগের বিশেষজ্ঞ চিকিৎসকের সাইনবোর্ড লাগিয়ে ও প্যাড ব্যবহার করে রোগীদের সঙ্গে প্রতারণা করায় ভুয়া চিকিৎসক তারেক মাহমুদ তরুকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন। ভুয়া চিকিৎসক তারেক মাহমুদ তরু প্রায় তিন বছর ধরে জনসেবা ডেন্টাল কেয়ার নামক চেম্বার খুলে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও জানান, তাদের চেম্বার দুটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়।

এসময় তাকে সহায়তা করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মো. রিফাত হিমেল।

এসময় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

;

সৌদিতে আগুনে পুড়ে প্রাণ গেল নওগাঁর ৩ প্রবাসীর



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সৌদি আরবের রিয়াদের মুসাসানাইয়া এলাকায় একটি সোফা তৈরির কারখানায় আগুনে পুড়ে চার বাংলাদেশি নিহত হয়েছেন। এর মধ্যে নওগাঁর আত্রাই উপজেলার রয়েছেন তিনজন।

বুধবার (৩ জুলাই) সৌদির স্থানীয় সময় বিকেল ৫টা নাগাদ আগুনের এই ঘটনা ঘটে বলে জানিয়েছেন নিহতদের স্বজনরা। নিহতের খবর পাওয়ার পর থেকে এই তিন জনের পরিবারে চলছে শোকের মাতম।

নিহতদের মধ্যে আত্রাই উপজেলার তেজনন্দি গ্রামের মজিবর রহমানের ছেলে ফারুক হোসেন (৪০), শিকারপুর গ্রামের সাহাদ আলীর ছেলে এনামুল হোসেন (২৫) ও দিঘা স্কুলপাড়া গ্রামের কবেজ আলীর ছেলে শুকবর রহমান (৪০)।

বৃহস্পতিবার (৪ জুলাই) বিকালে তেজনন্দি গ্রামের ফারুক হোসেনের বাড়িতে গিয়ে দেখা যায়, গ্রামের লোকজন,পাড়া-প্রতিবেশি এবং আত্মীয় স্বজন ও শুভাকাঙ্ক্ষীরা ভিড় করে আছেন। গ্রাম জুড়েই যেন কান্না আর শোকের রোল পরে গেছে। ফারুকের স্ত্রী-দুই সন্তানকে যেন কেউ থামাতেই পারছেন না। বার বার কান্নায় ভেঙে পরছেন।

ফারুকের ভাতিজা পিন্টু আলী জানান, চাচা ফারুক হোসেন গার্মেন্টসে কাজ করতেন। গত প্রায় ৬ বছর আগে ধার-দেনা করে সৌদি আরবে যান। কিন্তু যাবার পর থেকেই সেখানে নানা সমস্যার মধ্যে পরে যায়। গত প্রায় ৮ মাস হচ্ছে স্থায়ীভাবে সোফা তৈরির কারখানায় কাজে যোগদান করেছেন। এরই মধ্যে বুধবার রাত ১০টা নাগাদ মোবাইল ফোনে জানতে পারেন কারখানায় আগুনে ফারুক নিহত হয়েছেন।

উপজেলার দিঘা গ্রামের নিহত শুকবর আলীর জামাই বিদ্যুৎ হোসেন বলেন, তার শ্বশুর কৃষি শ্রমিক ছিলেন। গত আড়াই বছর আগে একমাত্র সম্বল ১১ শতক জায়গা বিক্রি করে তার সাথে ধার-দেনার টাকায় সৌদি আরবে যান। এখন পর্যন্ত ধার-দেনার টাকা শোধ করতে পারেননি।

নিহতদের তিন পরিবার থেকেই দ্রুত মরদেহ দেশে আনতে সরকারের সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

এ ব্যাপারে আত্রাই উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্চিতা বিশ্বাস বলেন, সৌদি আরবে আগুনে পুড়ে তিনজনের নিহতের খবর পেয়েছি। তাদের পরিবারের খোঁজ খবর রাখা হচ্ছে। এছাড়া নিহতদের মরদেহ দেশে ফেরাতে এবং সরকারি কোন সুযোগ-সুবিধা থাকলে সেক্ষেত্রে সার্বিক সহযোগিতা করা হবে।

;

বেনাপোল বন্দর দিয়ে আম গেল কলকাতায়



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর)
বেনাপোল বন্দর দিয়ে আম গেল কলকাতায়

বেনাপোল বন্দর দিয়ে আম গেল কলকাতায়

  • Font increase
  • Font Decrease

ভারতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসে ৩০০ কেজি (১৫ কার্টুন) আম পাঠিয়েছে তাদের বাংলাদেশ প্রতিনিধিরা।

বৃহস্পতিবার (০৪ জুলাই) সকাল ৮টার দিকে বাংলাদেশ থেকে ভারতগামী আন্তর্জাতিক বাস সার্ভিস শ্যামলী পরিবহন এবং গ্রীন লাইন পরিবহনের মাধ্যমে এ আম পাঠানো হয়।

কলকাতায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কনস্যুলার আলমাস হোসাইন বৃহস্পতিবার রাত ৯টায় বার্তা২৪.কম-কে জানান, তারা নিজেদের ব্যক্তিগত ব্যবহারের জন্য বাংলাদেশ থেকে এ আম নিয়ে এসেছেন।

বেনাপোল বন্দর পরিচালক রেজাউল করিম জানান, গণমাধ্যমকর্মীদের কাছ থেকে তিনি কলকাতায় নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের জন্য আম গেছে এতটুকু শুনেছেন।

জানা যায়, ভারত-বাংলাদেশ সৌহাদ্য সম্পক্যের কারণে অন্যান্যবার বেনাপোল বন্দর হয়ে বাংলাদেশ সরকারেরর পক্ষ থেকে ভারত সরকারের জন্য উপহারের আম ভারতে যায়। কিন্তু এবছর এখনও যায়নি। তবে বেনাপোল বন্দর দিয়ে না গেলেও দেশের অন্যান্য বন্দর দিয়ে উপহারের ফল ভারতে পাঠিয়েছে বাংলাদেশ সরকার।

;

রাজধানীর বিমানবন্দরে বাস চাপায় মোটরসাইকেল চালক নিহত



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রাজধানীর বিমানবন্দর এলাকায় বাস চাপায় এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (০৪ জুলাই) ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এলিভেটেড এক্সপ্রেসওয়ে সংলগ্ন সড়কে রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বাসটি আটক করা গেলেও চালক, সুপারভাইজার ও হেলপার পালিয়ে গেছে। মোটরসাইকেল চালকরা বাসটি ঘেরাও করে রেখেছে।

বিমানবন্দর জোনের সার্জেন্ট প্রতাপ চক্রবর্তী বলেন, ‘বাস আটক করা হলেও ড্রাইভার ও হেলপার পালিয়েছে। আটক বাসটি থানা-পুলিশকে বুঝিয়ে দেওয়া হবে।’

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইয়াসির আরাফাত খান বলেন, আমরা ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি।

;