চুয়াডাঙ্গায় পৃথক ট্রেন দুর্ঘটনা, প্রতিবন্ধী যুবক নিহত

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা | 2024-06-28 15:16:26

চুয়াডাঙ্গায় পৃথক স্থানে ট্রেন দুর্ঘটনায় আলামিন হোসেন (২৮) নামের এক বাকপ্রতিবন্ধী যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় মারাত্মক জখম হয়েছেন ইসরাফিল হোসেন (৪০) নামের এক আলমসাধু চালক। তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

শুক্রবার (২৮ জুন) সকাল ১০টার দিকে চুয়াডাঙ্গা সদরের গাইদঘাট ও দুপুর ১২টার দিকে দামুড়হুদার দুধপাতিলা এলাকায় পৃথক দুটি দুর্ঘটনা ঘটে।

নিহত আলামিন হোসেন চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের ডিহি কৃষ্ণপুর গ্রামের ঝণ্টুর ছেলে এবং আহত ইসরাফিল হোসেন আলমডাঙ্গা উপজেলার খাদিমপুর ইউনিয়নের মাজহাট গ্রামের হেলাল উদ্দিনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা রেলওয়ে স্টেশন মাস্টার মিজানুর রহমান।

স্থানীয়রা জানান, শুক্রবার সকালে বাকপ্রতিবন্ধী আলামিন হোসেন দামুড়হুদা উপজেলার ছোট দুধপাতিলা গ্রামে নানার বাড়িতে এসেছিলেন। সেখান থেকে দুপুর ১২টার দিকে বাড়ি ফিরছিলেন। দুধপাতিলা রেললাইনের পাশে পৌঁছালে কলকাতা থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তর্জাতিক মৈত্রী এক্সপ্রেস ট্রেন তাকে ধাক্কা দেয়। মারাত্মক জখম হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দর্শনা রেলওয়ে ফাঁড়ি পুলিশ।

দর্শনা রেলওয়ে ফাঁড়ি পুলিশের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) আতাউর রহমান বলেন, শুক্রবার দুপুরে মৈত্রী এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় বাকপ্রতিবন্ধী এক যুবক নিহত হয়েছেন। আমরা তার লাশ উদ্ধার করেছি। নিহতর পরিবারের কোনো অভিযোগ না থাকলে ও তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে লাশ ময়নাতদন্ত ছাড়াই হস্তান্তর করা হবে। পরবর্তী আইনানুগ বিষয়টি প্রক্রিয়াধীন।

এদিকে, শুক্রবার সকালে চুয়াডাঙ্গা সদর উপজেলার গাইদঘাট এলাকায় ট্রেনের সাথে ইঞ্জিনচালিত অবৈধ যান আলমসাধুর মুখোমুখী সংঘর্ষে চালক ইসরাফিল হোসেন জখম হয়েছেন। পরে স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করেন। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

স্থানীয়রা জানায়, শুক্রবার সকালে ড্রাগন ফল বোঝাই একটি আলমসাধু গাইদঘাট গ্রামের অরক্ষিত রেললাইন পার হচ্ছিল। এসময় এই লাইনে দিয়ে রূপসা এক্সপ্রেস ট্রেন আসছিল। কিছু বুঝে ওঠার আগেই ট্রেনের ইঞ্জিনের সঙ্গে আলমসাধুর সংঘর্ষ হয়। আলমসাধু দুমড়ে-মুচড়ে রেললাইনের একপাশে পড়ে। এতে আলমসাধু চালক ইসরাফিল হোসেন মারাত্মক জখম হন।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. জোবায়দা জামান জয়া বলেন, ট্রেন দুর্ঘটনায় ইসরাফিল নামের এক ব্যক্তি মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হয়েছেন। প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেয়া হয়েছে। 

চুয়াডাঙ্গা রেলওয়ে স্টেশন মাস্টার মিজানুর রহমান বলেন, আন্তঃনগর রূপসা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে ড্রাগন বোঝায় একটি আলমসাধুর সংঘর্ষ হয়েছে বলে শুনেছি। এ ঘটনায় কেউ হতাহত হয়েছে কি না, নিশ্চিত করে বলতে পারছি না।

এ সম্পর্কিত আরও খবর