আদাবরে ফাঁকা বাসায় চুরি, ৬ দিনেও অভিযোগ নিলো না পুলিশ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-06-28 19:46:35

রাজধানীর আদাবরে ঈদের সময় ফাঁকা বাসায় গ্রীল কেটে ভয়াবহ চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ঘরে থাকা স্বর্ণালংকার ও নগদ টাকাসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল লুট করে নেয় চোর চক্রের সদস্যরা। এমন ভয়াবহ চুরির ঘটনার পর গত ৬ দিন ধরে থানায় ঘুরলেও লিখিত অভিযোগ কিংবা মামলা করতে পারেনি ভুক্তভোগী পরিবার। উল্টো ভুক্তভোগী পরিবারের অভিযোগ না নিয়ে নানা বুঝ দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

ভুক্তভোগী পরিবারটির ধারণা, আদাবরের বায়তুল আমান হাউজিং সোসাইটি এলাকার ৯ নম্বর রোডের ৭৩৫ নম্বর বাড়িতে ১৫ জুন (শনিবার) থেকে ২৩ জুন (রবিবার) এর মধ্যে চুরির ঘটনা ঘটে।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, ঈদের কয়েকদিন আগে গ্রামের বাড়িতে বেড়াতে যান পরিবারের সদস্যরা। গ্রাম থেকে গত ২৩ জুন (রবিবার) সকালে বাসায় প্রবেশ করে দেখেন বাসার ড্রয়ার, আলমারিসহ সব কিছুর তালা ভেঙে ভেতরে থাকা কাপড়চোপড়সহ নিত্যপ্রয়োজনীয় মালামাল বাহিরে ফেলে ড্রয়ারে রাখা টাকা ও স্বর্ণালংকার নিয়ে গেছে। পরে বিষয়টি জাতীয় জরুরী সেবা-৯৯৯ এ ফোন দিয়ে সহায়তা চাইলে তাৎক্ষণিক আদাবর থানার পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ সদস্যরা। তবে তারা সিআইডি'কে ডাকার বিষয়টি জানিয়ে চলে যায়।

কিন্তু ভুক্তভোগী পরিবার লিখিত অভিযোগ কিংবা মামলার কথা বললে, পুলিশ তাদের বোঝানোর চেষ্টা করছে মামলা করলেও মালামাল ফেরত পাওয়া যাবে না। চোরদের খুঁজে পাওয়া যাবেনা এমন বুঝ দিতে ব্যস্ত পুলিশ।

এ ঘটনায় ভুক্তভোগী শামসুন্নাহার তন্নী জানান, আমরা ঈদের আগে ১৫ জুন (শনিবার) গ্রামের বাড়িতে ঈদ করতে যাই। কয়েকদিন বেড়ানো শেষে গত ২৩ জুন (রবিবার) সকাল ৭টায় বাসায় এসে পৌঁছাই। বাসায় এসে দেখি আমার বাসার ভেতরে ড্রয়ার, আলমারী, ওয়াড্রপ সব কিছুর তালা ভেঙ্গে ভিতরের সব কাপড়চোপড় মাটিতে ফেলে রেখেছে। আমি যে আলমারীতে টাকা রাখি সে আলমারীতে থাকা নগদ পাঁচ লাখ টাকা ও ১২ ভরি স্বর্ণ এবং মাটির ব্যাংকে জমিয়ে রাখা টাকাসহ প্রায় বিশ লাখ টাকা নিয়ে গেছে। এ ঘটনার পর জাতীয় জরুরি সেবা-৯৯৯ এ ফোন দিলে আদাবর থানা থেকে প্রথমে এএসআই বজলুর রহমান আসে। এরপর আদাবর থানার এসআই হুমায়ন ও পরিদর্শক (তদন্ত) নজরুল আসে। তারা এসে সব দেখে ছবি তুলে নিয়ে যায়। এ সময় বলে সিআইডি'র ইউনিট আসবে। এমন করে আমাদের ঘুরাচ্ছে। পুলিশ আমাদের বলে, মামলা করে কি হবে? মামলা করলে কি মালামাল পাবেন। এমন নানা রকম বুঝ দেওয়ার চেষ্টা করছে। এখন পর্যন্ত আমরা থানায় কোন লিখিত অভিযোগ কিংবা মামলা করতে পারিনি।

ভুক্তভোগীর স্বামী ডা. মেহেদীজ্জামান মেহেদী জানান, আমাদের বাসায় চুরির ঘটনার পর আমরা থানায় বারবার গেলেও লিখিত অভিযোগ কিংবা কোনো মামলা নেয়নি পুলিশ। নানা রকম কথা বলে গত কয়েকদিন ধরে আমাদের ঘুরাচ্ছে পুলিশ।

এ বিষয় জানতে চাইলে পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম বলেন, ভুক্তভোগীকে থানায় আসতে বলা হয়েছে। তিনি অভিযোগ দিয়েছেন কি না তা আমার জানা নেই। আমি বর্তমানে ছুটিতে আছি।

ছয় দিনেও চুরির ঘটনায় মামলা না হওয়ার বিষয়ে জানতে চাইলে আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বলেন, বিষয়টা আমার জানা আছে। ভুক্তভোগী মেহেদী আমার কাছে এসেছিলেন। তিনি এই ঘটনায় সাধারণ ডায়েরি করতে চান কিন্তু আমরা বলেছি চুরির ঘটনায় মামলা হয়, সাধারণ ডায়েরি হয় না। এরপর আর তিনি আসেননি।

এ সম্পর্কিত আরও খবর