সীমান্তে শিশুসহ ৫ বাংলাদেশি নাগরিককে আটক করেছে বিজিবি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2024-06-28 20:48:57

লালমনিরহাট জেলা পাটগ্রামে সীমান্তের তিন বিঘা করিডোর ও দহগ্রাম বিজিবি চেকপোষ্টে শিশুসহ ৫ বাংলাদেশি নাগরিককে ভারতে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

শুক্রবার (২৮ জুন) বিকালে উপজেলা তিন বিঘা করিডর এলাকায় তাদেক আটক করে বিজিবির পানবাড়ি বিজিবির সদর কোম্পানির সদস্যরা ।

আটককৃত ব্যক্তিরা হলেন, রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার কালুপাড়া (মধ্যপাড়া) গ্রামের বাসিন্দা আব্দুল ওহাবের ছেলে মোঃ আক্তারু ইসলাম (৪১) তার স্ত্রী মোছাঃ সোহাগী (৩৫), ও মেয়ে মোছাঃ লাবনী আক্তার (১৮) । একাই গ্রামের মোঃ আউয়াল মোকাদ্দেসের মেয়ে মোছাঃ মুক্তা আক্তার (৩০) ও মোঃ মহিউদ্দিনের মেয়ে মোছাঃ আফিয়া হোমায়রা (৩) ।

বিজিবির সুত্রে জানা গেছে, শুক্রবার বিকালের দিকে উপজেলার তিন বিঘা করিডোর ও দহগ্রাম বিজিবি চেকপোষ্টে দিয়ে দহগ্রাম ইউনিয়ন সীমান্তে দিয়ে ভারতে প্রবেশের চেষ্ঠা করেন। এ সময় দহগ্রাম বিজিবি চেকপোষ্টে বিজিবি সদস্যরা তাদের তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করা সময় ওই শিশুসহ ৫ বাংলাদেশি নাগরিকদের সন্দেহজনক কথা বলায় তাদের আটক করেন।

পরে বিজিবি সদস্য পরে জিজ্ঞাসাবাদে তারা জানান, উপজেলার দহগ্রাম ইউনিয়নের গুচ্ছগ্রামের বাসিন্দা মোঃ আব্দুল হানিফের (১৮) মাধ্যমে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের জন্য এসেছেন। পরে তাদেক ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের অভিযোগে আটক করা হয়।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী বলেন, আটককৃতদের থানায় নিয়ে আসা হয়েছে এ বিষয়ে বিজিবির পক্ষ থেকে লিখিত অভিযোগ প্রক্রিয়াধীন রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর