সুনামগঞ্জে সুরমা নদীতে নৌকা ডুবে শিশুসহ নিখোঁজ ৩

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, সুনামগঞ্জ | 2024-07-02 14:58:12

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় সুরমা নদী পার হওয়ার সময় নৌকা ডুবে মা-মেয়ে সহ ৩ জন নিখোঁজ আছেন। এ ঘটনায় আরও ৪ জনকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়েছে। নিখোঁজরা হলেন- দোয়ারাবাজার উপজেলার নৈনগাঁও গ্রামের আইন উদ্দিনের স্ত্রী জ্যোৎস্না বেগম (৩০), তার দেড় বছরের মেয়ে হাফিজা ও প্রতিবেশী গুল বিবি (৭০)।

মঙ্গলবার (২ জুলাই) সকাল ১১টার দিকে আজমপুর খেয়াঘাটের পাশে এই ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, দোয়ারাবাজারে আজমপুর আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা জ্যোৎস্না বেগম তার বসতঘরের সামনে থেকে তিন বছর ও দেড় বছরের মেয়েকে নিয়ে প্রবল স্রোতের মধ্যে ছোট্ট নৌকায় উঠেন। সুরমা নদী পার হওয়ার সময় স্রোতের কবলে পড়ে ডুবে যায় নৌকাটি। তলিয়ে যান মা-মেয়েরাসহ ৭ জন। মাঝিসহ চারজনকে জীবিত উদ্ধার হলেও মূহুর্তের মধ্যেই তলিয়ে যান জ্যোৎস্না বেগম ও তার দেড় বছরের মেয়ে হাফিজা। সাথে গুল বিবি নামের আরও একজন বৃদ্ধাও নিখোঁজ হন। নিখোঁজদের উদ্ধারে চেষ্টা চালাচ্ছে ফায়ার সার্ভিস।

দোয়ারাবাজার থানার উপ-পুলিশ পরিদর্শক ফরিদ মিয়া বলেন, সুরমা নদী পার হতে গিয়ে ছোট ডিঙ্গি নৌকা স্রোতের কবলে পড়ে ডুবে যায়। ৪ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।ফায়ার সার্ভিসের সহযোগিতায় ৩ জনকে উদ্ধারের চেষ্টা করা হচ্ছে।

সুনামগঞ্জ সদর ফায়ার ষ্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হান্নান বলেন, খবর পেয়ে উদ্ধারের জন্য ডুবুরি নিয়ে এসে অভিযান চালাচ্ছি। নদীতে প্রবল স্রোত ডুবুরি ডুবে যাওয়ার সম্ভাবনা আছে। তারপরও না পাওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

এ সম্পর্কিত আরও খবর