শিশু ধর্ষণ: ১৩ বছরের পলাতক সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-07-03 15:03:24

রাজধানীর মিরপুর থানা এলাকায় ৭ বছরের শিশুকে জোরপূর্বক ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ১৩ বছরের পলাতক আসামি রাইসুল হাসান আর্শেদ (৪৪)’কে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)। ঢাকার পল্লবী থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানানো হয়।

বুধবার (৩ জুলাই) র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২) এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার শিহাব করিম এ তথ্য নিশ্চিত করেন।

শিহাব করিম বলেন, বিগত ২০১১ সালে রাজধানীর মিরপুর থানা এলাকায় ৭ বছরের শিশুকে জোরপূর্বক ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি রাইসুল হাসান আর্শেদ (৪৪)’কে দীর্ঘ ১৩ বছর পলাতক থাকার পর বুধবার সকালে গ্রেফতার করা হয়।

মামলার এজাহারের তথ্য তুলে ধরে তিনি বলেন, জানা যায়, বিগত ২০১১ সালের ২৪ এপ্রিল তারিখ রাজধানীর মিরপুর থানা এলাকার ৭ বছরের শিশুকে জোরপূর্বক ধর্ষণ করে অভিযুক্ত আসামি রাইসুল হাসান আর্শেদ । এ ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে রাইসুল হাসান আর্শেদ’কে আসামি করে ধর্ষণের অভিযোগে মিরপুর থানায় একটি নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। মামলায় গ্রেফতারকৃত আসামি উচ্চ আদালত হতে জামিনে মুক্তি লাভ করে নিয়মিত আদালতে হাজিরা না দিয়ে পলাতক হয়।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা মামলার তদন্ত শেষে আসামির বিরুদ্ধে বিজ্ঞ আদালতে চার্জশিট প্রদান করেন। আসামি পলাতক থাকা অবস্থায় বিজ্ঞ আদালত বিচারকার্য শেষে আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের কারাদণ্ড প্রদান করে গ্রেফতারী পরোয়ানা ইস্যু করেন।

বর্ণিত মামলায় জড়িত আসামিকে গ্রেফতার সংক্রান্তে রাজধানীর পল্লবী থানার অফিসার ইনচার্জ এর অধিযাচন পত্রের প্রেক্ষিতে র‌্যাব এ বিষয়ে আসামিকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায়, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল তথ্য প্রযুক্তির সহায়তায় বুধবার সকালে ডিএমপি ঢাকার পল্লবী থানা এলাকা থেকে আসামি রাইসুল হাসান আর্শেদ’কে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামিকে রাজধানীর পল্লবী থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর