সুবিধাবঞ্চিত মানুষের সেবা নিশ্চিত করতে হবে: বিভাগীয় কমিশনার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2024-07-03 15:31:56

সুবিধাবঞ্চিত মানুষের সেবা নিশ্চিত করার আহ্বানও জানিয়ে বিভাগীয় কমিশনার জাকির হোসেন বলেছেন, যারা ভোট দেয়নি তাদেরকে বঞ্চিত করা যাবে না। আপনারা উপজেলার সবাইকে নিয়ে কাজ করবেন, আমরা আপনাদের পাশে আছি।

বুধবার (৩ জুলাই) সকাল ১০টায় শিল্পকলা অডিটরিয়ামে রংপুর বিভাগের নবনির্বাচিত ৫০ জন জনপ্রতিনিধি শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পুরো উপজেলাবাসীর দায়িত্ব আপনাদের কাঁধে। এই দায়িত্ববোধ থেকে সবার জন্য সমানভাবে কাজ করতে হবে। 

রংপুর বিভাগের সতেরো উপজেলার মধ্যে ১৬টি উপজেলার নির্বাচিত চেয়ারম্যান এবং ৩৪ জন পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যানরা শপথ নিয়েছেন। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ও চতুর্থ ধাপে তারা নির্বাচিত।

বিভাগের ১৬ জন চেয়ারম্যান, ১৭ জন পুরুষ ভাইস চেয়ারম্যান ও ১৭ মহিলা ভাইস চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ করান রংপুর বিভাগীয় কমিশনার মো. জাকির হোসেন।

এ সময় স্থানীয় সরকারের বিভাগীয় পরিচালক আবু জাফরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান, রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী প্রমুখ।

গত ২৯ মে ও ৫ জুন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ও চতুর্থ ধাপে রংপুর বিভাগের ১৭টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে শুধু গঙ্গাচড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ছাড়া নির্বাচিত সবাই শপথ নিয়েছেন।

উল্লেখ্য, নির্বাচনি ট্রাইব্যুনাল ও যুগ্ম জেলা জজ-১ আদালত, রংপুর-এর সাময়িক স্থগিতাদেশ থাকায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে গঙ্গাচড়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোকাররম হোসেন সুজনের শপথ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। এছাড়াও বদরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে পরাজিত প্রার্থীর অভিযোগের প্রেক্ষিতে বুধবার (৩ জুলাই) সকালে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাময়িকভাবে শপথ স্থগিত করার আদেশ দিয়েছে নির্বাচনি ট্রাইব্যুনাল আদালত।

এ সম্পর্কিত আরও খবর