রাজবাড়ীতে বহিষ্কৃত কৃষকলীগ নেতার যাবজ্জীবন কারাদণ্ড

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2024-07-03 16:42:50

মাদক মামলায় রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা কৃষক লীগের বহিষ্কৃত সাবেক সভাপতি মো: হাবিবুর রহমানকে (৪০) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন রাজবাড়ী জেলা আদালত। এ ছাড়া তাকে আরও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৩ জুলাই) দুপুরে রাজবাড়ীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক জান্নাতুন লিলিফা আকতার এ আদেশ দেন।

দণ্ডিত হাবিবুর রহমান রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার কুমড়াকান্দি গ্রামের জোনাব আলীর ছেলে। গত ২০২৩ সালের ২৩ অক্টোবর জেলা কৃষকলীগ সাংগঠনিক আচরণবিধি লঙ্ঘনের দায়ে গোয়ালন্দ উপজেলা কৃষক লীগের সভাপতি পদ থেকে তাকে বহিষ্কার করা হয়। রায় ঘোষণার সময় আদালতে হাবিবুর রহমান নিজেই উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১ মে ফরিদপুর র‍্যাব-৮ গোপন সংবাদের ভিত্তিতে হাবিবুর রহমানের বসতবাড়ি গোয়ালন্দের কুমড়াকান্দিতে অভিযান চালিয়ে তার হেফাজতে থাকা ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করেন। তখন হাবিবুর রহমানকে আটক করা হলে তিনি প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার দোষ স্বীকার করেন। তিনি বিভিন্ন স্থান থেকে ফেনসিডিল সংগ্রহ করে সেগুলো বিক্রি করতো বলে স্বীকার করেন।

রাজবাড়ী আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডঃ উজির আলী শেখ বলেন, বিজ্ঞ আদালত দীর্ঘ শুনানি শেষে সাক্ষ্য প্রমাণ গ্রহণ করে আসামি হাবিবুর রহমানকে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেছে। রাষ্ট্রপক্ষ এ রায়ে সন্তুষ্ট।

এ সম্পর্কিত আরও খবর