পানির তোড়ে ভেঙে পড়ল সড়ক, দুর্ভোগে ২ জেলার বাসিন্দা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, জামালপুর | 2024-07-04 19:44:12

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও ভারী বর্ষণ আর পানির তোড়ে জামালপুরের দেওয়ানগঞ্জের সঙ্গে কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার সংযোগ সড়ক ভেঙে গেছে। এতে দুর্ভোগে পড়েছে দুই জেলার বাসিন্দারা।

বন্যার পানির স্রোতে বুধবার (৩ জুলাই) রাত ৮টার দিকে দেওয়ানগঞ্জের কাঠারবিল বাজার এলাকায় নির্মাণাধীন মহারাণী ব্রিজের এপ্রোচ (বিকল্প সড়ক) সড়ক ভেঙে যায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, জামালপুরের দেওয়ানগঞ্জের সঙ্গে কুড়িগ্রাম জেলার রাজিবপুর ও রৌমারী উপজেলার যোগাযোগের প্রধান সড়ক। এ সড়ক দিয়ে প্রতিদিন পার্শ্ববর্তী রাজিবপুর উপজেলার ছাড়াও দেওয়ানগঞ্জ উপজেলার উত্তরে ৪টি ইউনিয়নের মানুষ যাতায়াত করে থাকে। এছাড়াও সড়কটিতে যাত্রীবাহী বাস, ট্রাক, মিনিবাস, পিকআপ, সিএনজিচালিত অটোরিকশাসহ শত শত ছোট বড় যানবাহন চলাচল করে।

সরেজমিনে বৃহস্পতিবার (৪ জুলাই) বিকেলে গিয়ে দেখা গেছে, ব্যস্ততম সড়কটি ভাঙনের ফলে রাজিবপুর-দেওয়ানগঞ্জ-জামালপুরের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সংযোগ সড়ক ভেঙে যাওয়ায় দুর্ভোগে ২ জেলার বাসিন্দা

স্থানীয় ব্যবসায়ী লালন মিয়া বার্তা২৪.কম-কে বলেন, সড়কটি ভেঙে যাওয়ায় আমাদের খুবই কষ্ট হচ্ছে। দোকানের জন্য দুই লাখ টাকার মাল (পণ্য) অর্ডার ছিলো সেটা ফেরত নিয়ে গেছে। এতে ডিলারের গাড়িভাড়া ও আমার লোকসান হয়েছে।

হাতিভাঙা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বার্তা২৪.কম-কে বলেন, গুরুত্বপূর্ণ এ সড়কটি ভেঙে যাওয়ায় এ অঞ্চলের বাসিন্দাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বার্তা২৪.কম-কে বলেন, জামালপুরের দেওয়ানগঞ্জ থেকে সানন্দবাড়ী-রাজিবপুর সড়কটি খুবই গুরুত্বপূর্ণ। ব্রিজের বিকল্প রাস্তা ভেঙে যাওয়ায় উপজেলার ডাংধরা, চর আমখাওয়া, পাররামরামপুর, হাতিভাঙা ইউনিয়নসহ রাজিবপুরবাসী চলাচলে চরম ভোগান্তিতে রয়েছে।

দেওয়ানগঞ্জ উপজেলা প্রকৌশলী তোফায়েল আহাম্মেদ বার্তা২৪.কম-কে বলেন, গুরুত্বপূর্ণ এ সড়কটি জনসাধারণ ও যানবাহন চলাচলের জন্য জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর