'আমি চিকিৎসক হয়ে যদি মন্ত্রী হতে পারি, আপনারাও একদিন প্রধানমন্ত্রী হতে পারবেন'

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম ব্যুরো | 2024-07-05 22:55:28

তরুণ চিকিৎসকদের দায়িত্ব পালনে উদ্বুদ্ধ করে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, 'আপনারা আপনাদের স্ব স্ব জায়গায় ভালোভাবে কাজ করুন। আমি আপনাদের মতো একজন চিকিৎসক যদি মন্ত্রী হতে পারি, তেমনি আপনারাও কোনো একদিন প্রধানমন্ত্রী হতে পারবেন।'

শুক্রবার (৫ জুলাই) রাতে চট্টগ্রাম রেডিসন ব্লুতে কার্ডিও চট্টগ্রাম ২০২৪' নামে দ্বিতীয় আন্তর্জাতিক কনফারেন্সস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা ডা. সামন্ত লাল সেন এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, 'আমরা চিকিৎসকেরা উপরওয়ালার আশীর্বাদ নিয়ে জন্ম গ্রহণ করেছি। আমাদের টাকা পয়সাও যেমন রোজগার হয় তেমনি মানুষের সম্মানও পাই। সুতরাং যার যার দায়িত্ব ভালোভাবে পালন করুন। আপনাদের পাশে আমি আছি।'

চিকিৎসকদের সুরক্ষার জন্য সবকিছু করা হবে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু বা অপবাদ আমি শুনতে চাই না। এটি বলার অধিকার কারও নাই। একমাত্র বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) বলতে পারবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ভুল চিকিৎসায় কেউ মারা গেলে ভুক্তভোগীরা বিএমডিসিতে অভিযোগ দেবেন। তারপর বিএমডিসি-ই এটি তদন্ত করে বলবে রোগী কী কারণে মারা গেছেন। চিকিৎসকের সুরক্ষা দেওয়া যেমন আমার দায়িত্ব, তেমনি রোগীর সুরক্ষাও দিতে হবে। রোগীর চিকিৎসা নিশ্চিত করতে হবে।

ডা. সামন্ত লাল সেন বলেন, আজকে চট্টগ্রামের একটি হাসপাতালে অভিযানে গেলাম। দুঃখজনক হলো-একটি অক্সিজেন সিলিন্ডারও নেই। আমরা এ ধরনের কোনো কিছু চাই না।

যেখানে বদলী দেওয়া হয়েছে সেখানে দায়িত্ব পালনের জন্য চিকিৎসকদের অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, এখন গ্রামে গঞ্জে পোস্টিং দিলেই তদবির শুরু হয়ে যায়। আমি এমনটা চাই না। দুই বছর পর তো এমনিতেই পোস্টিং হবে।

এ সম্পর্কিত আরও খবর