নাফ নদীর লালদিয়াচরে বোমা নিক্ষেপ, রোহিঙ্গা নিহত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার | 2024-07-08 07:12:19

কক্সবাজারের টেকনাফ নাফ নদীতে বোমা নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। আরো ২ জন রোহিঙ্গা আহত হয়েছেন। এই ঘটনা মিয়ানমার অংশের লালদিয়াচর এলাকায় ঘটেছে বলে জানা গেছে।

রোববার (০৭ জুলাই) নাফ নদীর লালদিয়াচর এলাকায় এঘটনা ঘটে বলে জানা গেছে।

নিহত রোহিঙ্গার নাম জুবাইর। তিনি টেকনাফ জাদিমুড়া ক্যাম্পের বাসিন্দা। এঘটনায় আহতরা হলেন জাবের হোসাইন ও আব্দুস শুক্কুর। তারা টেকনাফ লেদা ক্যাম্পের বাসিন্দা।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসমান গণি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নাফ নদীতে ৩জন পুরাতন রোহিঙ্গা মাছ ধরতে গিয়েছিলো বলে খবর পেয়েছি। সেখানে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটলে ৩ জন গুরুতর আহত হয়। আহতরা ক্যাম্পে চলে গেলে তাদের মধ্যে একজনের মৃত্যু হয়। পরে আর দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতদের মধ্যে আব্দুস শুক্কুরকে এমএসএফ হাসপাতালে ভর্তি করা হলে প্রাথমিক চিকিৎসা দিয়ে ক্যাম্পে ফিরে যায়। আরেকজন জাবের হোসাইনকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হলে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়।

এর আগে টেকনাফ সীমান্তে মিয়ানমারের ওপারে মাঈন বিস্ফোরণে মোহাম্মদ আয়াছ নামের এক মিয়ানমারের নাগরিক নিহত হয়। মঙ্গলবার (০২ জুলাই) দুপুর দুইটা ৪৫ এর দিকে কক্সবাজার সদর হাসপাতালে তাঁকে নিয়ে আসা হয়। তবে হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছে কর্তব্যরত চিকিৎসক।

তারও আগে গেলো ২২ জুন টেকনাফ উপজেলার হোয়াইক্যং সীমান্তে মাইন বিস্ফোরণের ঘটনায় ডদ। তাকে কক্সবাজার সদর হাসপাতাল ভর্তি করা হলে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছিলো।

এ সম্পর্কিত আরও খবর