ভর্তি বাবদ অর্থ আদায়, প্রধান শিক্ষিকা বরখাস্ত

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 13:35:17

শিক্ষার্থীদের ভর্তি বাবদ বাধ্যতামূলক বেআইনি অর্থ গ্রহণ ও হয়রানির অভিযোগে মতিঝিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নূরজাহান হামিদাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার (২৮ জানুয়ারি) দুদকের কাছ থেকে তাৎক্ষণিক শাস্তির অনুরোধের পর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নেয়।

দুদক সূত্র জানায়, ওই স্কুলের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ আসলে তা আমলে নিয়ে দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী তাৎক্ষণিক অভিযান চালানোর নির্দেশ দেন। দুদকের সহকারী পরিচালক নার্গিস সুলতানা ও উপসহকারী পরিচালক মো. সবুজ হাসানের সমন্বিত টিম সোমবার এ অভিযান চালায়।

দুদকের অভিযানে দেখা যায়, অভিভাবকদের নিকট হতে ভর্তি বাবদ মতিঝিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নূরজাহান হামিদা বাধ্যতামূলকভাবে বিনা রশিদে ১০০০ থেকে ১৫০০ টাকা করে নিচ্ছেন। এছাড়া তিনি ভর্তি বাবদ হাতিয়ে নিয়েছেন প্রায় ৫ লাখ ৭৭ হাজার টাকা।

দুদক সূত্র আরও জানায়, এসব টাকার কোনো আয়-ব্যয়ের হিসাব না রাখা এবং প্রধান শিক্ষিকার স্বীকারোক্তির পর দুদক মহাপরিচালক (প্রশাসন) বিষয়টি তাৎক্ষণিকভাবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়কে অবহিত করে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান। এরই পরিপ্রেক্ষিতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নূরজাহান হামিদাকে বরখাস্তের আদেশ জারি করে।

এ সম্পর্কিত আরও খবর