অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান ৭ দিনের রিমান্ডে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-09-20 17:27:32

আন্দোলন চলাকালে ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগের সাবেক উপ-পুলিশ কমিশনার মশিউর রহমানের বিরুদ্ধে ৭দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালত শুনানি শেষে এই আদেশ দেন।

আদালতে উঠানোর পর মামলার তদন্ত কর্মকর্তা রমনা জোনাল টিমের পরিদর্শক জাহাঙ্গীর আরিফ সাবেক উপ-পুলিশ কমিশনারের ১০ দিনের রিমান্ড আবেদন করেছেন। অপরদিকে, আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

উল্লেখ্য, মশিউর রহমান দীর্ঘ সময় ঢাকা মহানগর পুলিশে ডিবিতে কর্মরত ছিলেন। সবশেষ লালবাগ জোনের উপকমিশনার (ডিসি) ছিলেন তিনি।এরপর অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিও পেয়েছিলেন। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ৮টি হত্যা মামলা করা আছে।

৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর গত ১৩ আগস্ট আরও ২৮ জনের পাশাপাশি মশিউরকেও চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়। মশিউর ২০১৩ সালে রাষ্ট্রপতি পুলিশ পদক, ২০১৫ সালে বাংলাদেশ পুলিশ পদক ও ২০১৯ সালে বাংলাদেশ পুলিশ পদক অর্জন করে। কর্মদক্ষতার কারণে তাকে চারবার ‘আইজিপি এক্সাম্প্লারী গুড সার্ভিসেস ব্যাচ’ দেওয়া হয়েছে। গত ২৯ জুন ২০২২-২৩ সালের জন্য তিনি শুদ্ধাচার পুরস্কারও পেয়েছিলেন।

এ সম্পর্কিত আরও খবর