বিএনপি কার্যালয় ভাঙচুর মামলায় প্রতিমন্ত্রী জাহিদ আদালতে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,বরিশাল | 2024-09-23 19:57:06

বিএনপি কার্যালয় ভাঙচুরের মামলায় সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীমকে বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) কোটে উঠানো হয়েছে।

সোমবার ( ২৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭ টা ১০ এর দিকে বরিশাল জেলা ও দায়রাজজ আদালতে সেনাবাহিনীর ও পুলিশের কঠোর পাহারায় তাকে নিয়ে আসা হয়। এ সময় উৎসুক জনতা তাকে হামলা করার চেষ্টা করে। বর্তমানে আদালতের ভিতরে বিচারাধীন কাজ চলমান রয়েছে।

আদালত চত্বরে দেখা যায়, বরিশাল জেলা ও মহানগর বিএনপি কার্যালয় ভাঙচুরের মামলার প্রধান আসামি জাহিদ ফারুককে সোমবার দুপুরে বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আনার খবরে বিএনপির নেতাকর্মীরা আদালত চত্বরে অবস্থান নিয়েছেন।

এ সময় আদালত চত্বরে সাবেক প্রতিমন্ত্রীর ঘনিষ্ঠজন হিসেবে আখ্যায়িত করে সিটি করপোরেশনের ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোঃ জয়নাল আবেদীনকে পেয়ে তাকে মারধর করে বিএনপির সমর্থকরা। এ খবর মূহুর্তের মধ্যে ছড়িয়ে পরলে ১০ নম্বর ওয়ার্ডের কয়েকশ’ নারী-পুরুষ আদালতের সামনের সড়কে জড়ো হয়ে কাউন্সিলর জয়নাল আবেদীনের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ করেন। ২২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক মো: রাজিব তালুকদার দুপুরে কোটে আসলে বিএনপি কয়েকজন নেতাকর্মীরা তার উপরে হামলা চালিয়ে আহত করে।

বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বলেন, ভোরে ঢাকা থেকে তাকে বরিশাল নিয়ে আসা হয়েছে। বিএনপি কার্যালয় ভাঙচুরের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

এর আগে তাকে ঢাকায় বারিধারার নিজ বাসভবন থেকে রোববার বিকেলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকে গ্রেফতার করেন। এরপর সোমবার ভোর সাড়ে ৫টার দিকে তাকে বরিশাল কোতোয়ালি মডেল থানায় এবং পরে নিরাপত্তার জন্য জেলখানায় রাখা হয়।

গত ৪ আগস্ট বরিশালে জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ে ভাঙচুর, হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ অভিযোগে জাহিদ ফারুক শামীমকে প্রধান আসামি করে গত ২৩ আগস্ট কোতোয়ালি থানায় মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক বাদী হয়ে মামলা করেন। এ মামলায় ৩৮১ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ৬০০-৭০০ জনকে।

এ সম্পর্কিত আরও খবর