সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম কারাগারে

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক/ছবি: সংগৃহীত

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক/ছবি: সংগৃহীত

বিএনপির দলীয় কার্যালয়ে হামলা, ভাঙচুর, লুটের মামলায় কারাগারে পাঠানো হয়েছে সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীমকে।

সোমবার (২৪ সেপ্টেম্বর) দিনভর নানা নাটকীয়তা শেষে সন্ধ্যার পর শামীমকে বরিশাল জ্যেষ্ঠ মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ।

বিজ্ঞাপন

আদালতে তার পক্ষে শতাধিক আইনজীবী জামিনের প্রার্থনা করে আবেদন জমা দেন। তবে জ্যেষ্ঠ বিচারিক হাকিম নুরুল আমিন তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন। এ তথ্য নিশ্চিত করেছেন আদালতের জিআরও এনামুল হক।

জিআরও এনামুল হক বলেন, সন্ধ্যা পৌনে সাতটার দিকে শামীমকে এজলাসে হাজির করা হয়। সেখানে ২০ মিনিটের মতো সময় তাকে রাখা হয়। তার জামিন চেয়ে করার আবেদনের শুনানি শেষে আদালত তাকে জেলে পাঠানোর আদেশ দেন। তবে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য কোনো আবেদন করা হয়নি।

মামলার তদন্তকারী কর্মকর্তা বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে কিনা এ সিদ্ধান্ত নেওয়া হয়নি। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তারা সিদ্ধান্ত নেবেন।

শামীমের পক্ষের আইনজীবী বরিশাল মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি অ‌্যাডভোকেট আফজালুল করিম ও অ‌্যাডভোকেট লস্কর নুরুল হক বলেন, সাবেক প্রতিমন্ত্রীর জামিন আবেদনে শতাধিক আইনজীবী স্বাক্ষর করেছি। তাকে জামিন না দিলেও কারাগারে যেন ডিভিশন দেওয়া হয় সেই আবেদনও করা হয়েছে।

জিআরও বলেন, ডিভিশনের বিষয়টি কারা কর্তৃপক্ষ দেখবে। তারা বিধি অনুযায়ী ব্যবস্থা নেবেন।

বরিশাল-৫ আসনে আওয়ামী লীগ মনোনয়নে দুই বারের সংসদ সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীমকে গত রোববার রাজধানীর বারিধারা এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব-১।

গত ৪ আগস্ট বরিশাল নগরীর সদর রোডে জেলা ও মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটের ঘটনায় করা মামলার প্রধান আসামি তিনি। ওই মামলার বাদী মহানগর বিএনপির আহ্বায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক।