ড. ইউনূস-নাহিদকে কটূক্তির অভিযোগে ছাত্রদল নেতার মামলা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-09-24 17:19:19

কোরআন অবমাননা, অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূস, তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম এবং সেনাপ্রধানকে উদ্দেশ্য করে সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও বক্তব্য প্রদানের অভিযোগে চট্টগ্রামের মোকতার হোসেনকে (৫২) নামে এক ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সাইবার ট্রাইব্যুনাল চট্টগ্রামের বিচারক জহিরুল হকের আদালতে মামলাটি করেন ফটিকছড়ি উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক হাফেজ মোহাম্মদ সাইফুদ্দীন (২৮)। তিনি ভূজপুর থানার হারুয়াছড়ি গ্রামের বেরুন্ন্য পাড়া এলাকার নুর আহমদের ছেলে।

মামলায় আসামি করা হয়েছে একই উপজেলার পশ্চিম নানুপুর গ্রামের মৃত দেলোয়ার হোসেনের ছেলে মোকতার হোসেনকে (৫২)।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ১৫ আগস্ট আসামি তার MD Hassan নামে ফেসবুক আইডিতে ৭ মিনিট ৩৭ সেকেন্ডের একটি ভিডিও বক্তব্য প্রকাশ করেন। তিনি তার বক্তব্যের ৩৪ সেকেন্ডে পবিত্র কোরআন শরীফের অবমাননা করে উক্তি করেন।

এছাড়া বক্তব্যের এক মিনিট ৪২ সেকেন্ডে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনুসকে অকথ্য ভাষায় গালমন্দ করেন। বক্তব্যের ১ মিনিট ৫৭ সেকেন্ডে আসামি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের গালমন্দ করেন এবং ২ মিনিট ৩৪ সেকেন্ডে অন্তর্বর্তীকালীন সরকারের তথ্য ও যোগাযোগ উপদেষ্টা নাহিদ ইসলামকে উদ্দেশ্য করে অশালীন কথাবার্তা বলেন।

এজাহারে আরও অভিযোগ করা হয় ওই ভিডিও বক্তব্যে সেনাপ্রধানকে নিয়েও অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য করা হয়।

মামলার বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী এডভোকেট নাসির উদ্দিন রনি।

তিনি বলেন, কোরআন শরীফের অবমাননা, অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূস, তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম এবং সেনাপ্রধানকে উদ্দেশ্য করে সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও বক্তব্য প্রদানের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। এতে এক যুবককে আসামি করা হয়েছে।'

তিনি আরো বলেন, মামলার আবেদন গ্রহণ করে আদালত পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) আগামী ২৭ নভেম্বরের মধ্যে তদন্তপূর্বক প্রতিবেদন জমার নির্দেশ দিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর