‘দুর্গাপূজা উদযাপনে সতর্কতামূলক প্রস্তুতি নিয়েছে সরকার’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

অন্তর্বর্তী সরকারের ধর্ম উপদেষ্টা ড. অ ফ ম খালিদ হোসেন। ছবি- বার্তা২৪.কম

অন্তর্বর্তী সরকারের ধর্ম উপদেষ্টা ড. অ ফ ম খালিদ হোসেন। ছবি- বার্তা২৪.কম

আসন্ন শারদীয় দুর্গাপূজা স্বাচ্ছন্দ্যে ও ভাব গাম্ভীর্যের সাথে উদযাপন করতে সরকার সতর্কতামূলক প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের ধর্ম উপদেষ্টা ড. অ ফ ম খালিদ হোসেন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম নগরীর জমিয়তুল ফালাহ মসজিদস্থ ইসলামিক ফাউন্ডেশানের কার্যালয় ও লাইব্রেরী পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

বিজ্ঞাপন

ধর্ম উপদেষ্টা ড. অ ফ ম খালিদ হোসেন বলেন, দুর্গাপূজা হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান। এবারের পূজা স্বাচ্ছন্দ্যে ও ভাব গাম্ভীর্যের সাথে পালন করা সম্ভব হয় সে জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় সকল প্রকার সতর্কতামূলক প্রস্তুতি গ্রহণ করেছি। এছাড়াও দুর্গাপূজা উপলক্ষে সরকারিভাবে ৪ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। যদিও বা আগে তা ছিল তিন কোটি টাকার মধ্যে সীমাবদ্ধ ছিল। আশা করি সকলের সহযোগীতায় এবারেরও হিন্দু ধর্মাবলম্বীরা যথেষ্ট ভাব গাম্ভীর্যের সাথে পালন করতে পরবে।

পূজায় নাশকতার কোন আশঙ্কা নেই উল্লেখ করে তিনি বলেন, সকল জেলার জেলা প্রশাসক, বিভাগীয় কমিশনার, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, ডিআইজি সহ সকলের সাথে পূজার সার্বিক নিরাপত্তা নিয়ে আলোচনা করেছি। আশা করি পূজায় নাশকতার কোন আশঙ্কা নেই।

জমিয়তুল ফালাহ চট্টগ্রামের একটি বিখ্যাত ও ঐতিহাসিক মসজিদ, ২০১৩ সালে এ মসজিদের কর্মকর্তা কর্মচারীদের ইসলামিক ফাউন্ডেশন এর আওতাভুক্ত করার কথা শোনা গেলেও এখনো বাস্তবায়ন হয়নি, তা নিয়ে কোন মতামত আছে কিনা এ প্রশ্নের জবাবে ধর্ম উপদেষ্টা বলেন, আমরা এখন ভঙ্গুর অর্থনৈতিক অবস্থার মধ্য দিয়ে যাচ্ছি। আমরা যদি টেকসই অর্থনীতি গড়র্তে সমর্থ্য হই তবে এখানকার কর্মকর্তা  কর্মচারীদের রাজস্বখাতর্ভুক্ত করার চেষ্টা করব। এটা করতে পারলে আমরা নিজেরাও গৌরবান্বিত হবো।

এসময় জমিয়তুল ফালাহ মসজিদের উর্ধ্বতন কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।