বগুড়ায় মিজান হত্যার এক যুগ পর ৪৩ জনের নামে মামলা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, বগুড়া | 2024-10-04 17:40:18

প্রায় এক যুগ পর বগুড়ায় জামায়াত কর্মী মিজানুর রহমান হত্যাকাণ্ডের ঘটনায় ৪৩ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার(৩ অক্টোবর) রাতে বগুড়া সদর থানায় এ মামলা দায়ের করেন নিহত মিজানুরের বন্ধু মোছাদ্দিকুর রহমান। মামলায় অজ্ঞাতনামা আরও ১০০জনকে আসামি করা হয়েছে।

শুক্রবার(৪ অক্টোবর) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মঈনুদ্দীন।

নিহত মিজানুর রহমান কুমিল্লার তিতাস উপজেলার সরকারবাড়ী গ্রামের আবু কালাম সরকারের ছেলে। তিনি বগুড়ায় মুরগির হ্যাচারিতে কাজ করতেন এবং পৌরসভার সাবগ্রাম মাস্টারপাড়ায় ভাড়া বাসায় বসবাস করতেন। তিনি জামায়াতে ইসলামীর রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, দপ্তর সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আল রাজী জুয়েল, বগুড়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ইব্রাহিম হোসেন, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক এবং জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাশরাফী হিরো, জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাইমুর রাজ্জাক তিতাসসহ আরও অনেকে।

মামলায় উল্লেখ করা হয়, ‘২০১৩ সালের ৩১ জানুয়ারি দুপুর একটার দিকে বগুড়া শহরের সাবগ্রাম কমান্ডো প্লাজার সামনে দাঁড়িয়ে ছিলেন মিজানুর রহমান। এ সময় আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে দেশি অস্ত্রে সজ্জিত হয়ে মিজানুরকে ঘিরে ধরেন। তারা মিজানুরকে উপুর্যপরী ছুরিকাঘাত এবং লোহার রড ও বাঁশের লাঠি দিয়ে মারপিট করে মৃত্যু নিশ্চিত করে।পরে আসামীরা জয় বাংলা শ্লোগান দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন।’

বগুড়া সদর থানার ওসি এস এম মঈনুদ্দীন বলেন, ২০১৩ সালে মিজানুর হত্যাকাণ্ডের সময় তাঁর বন্ধু মোছাদ্দিকুর রহমান সাথে ছিলেন। তাই মোছাদ্দিকুর রহমান বাদী হয়ে ৪৩জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেছেন। এ ঘটনায় আগে কোন মামলা হয়েছে কিনা তা জানা নেই বলে ওসি জানান।

এ সম্পর্কিত আরও খবর