বরিশালে শ্রমিককে কুপিয়ে হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

বরিশালে গাছকাটা শ্রমিককে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৪ অক্টোবর) জুমা বাদ নগরীর জামিয়া ইসলামিয়া মাহমূদিয়া মাদ্রাসার সামনে একটি বিক্ষোভ মিছিল নিয়ে জড়ো হয় এলাকাবাসী। পরে সেখানে দোষীদের বিচারের দাবিতে মানববন্ধন করেন তারা। পরে মিছিলটি গিয়ে বরিশাল কাউনিয়া থানা ঘেরাও করে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

বিজ্ঞাপন

এর আগে গত সোমবার (৩০ সেপ্টেম্বর) বরিশাল সদর উপজেলার চরবাড়ীয়া ইউনিয়নের চরআবদানী এলাকায় প্রকাশ্যে মাদক বেচা-বিক্রিতে ব্যস্ত ছিল মো. সুমন ফকিরের ছেলে অভিযুক্ত আলভী।

এ সময় একই এলাকার মো. মানিকের ছেলে মো. রাকিব বাধা প্রদান করলে তাকে চাইনিজ সেভেন ফায়ার ছুড়ি দিয়ে এলোপাথারী কুপিয়ে জখম করে। এতে রাকিবের মাথা, হাত, কোমড়, পিঠ, পাসহ শরীরের বিভিন্ন অংশ গুরুত্বর জখম হয়। এসময় রাকিবের ডাক চিৎকার শুনে তাকে বাঁচাতে তার এক আত্মীয় এগিয়ে আসলে তাকেও বেধরক মারধর করে আলভী।

ঘটনার বিষয়ে মৃত মোসলেম ঢালীর ছেলে আরিফ ঢালী আলভীর বাসায় জানতে গেলে তার উপরেও চড়াও হয়ে তাকেও ছুড়িকাঘাত করায় আরিফের পেটে গুরুত্বর জখম হয়। এদিকে ঘণ্টাখানেক পরে একই এলাকার নূর ইসলামের ছেলে মো. রাকিব ইসলামকে তার বাসার ছাদে ডেকে নিয়ে তাকেও একইভাবে ছুড়িকাঘাত করে জখম করে। মাদকসেবী আলভীর এমন কর্মকাণ্ডে দিশেহারা হয়ে এলাকাবাসী একত্রিত হয়ে আলভীর বাসায় গেলে পুনরায় একই এলাকার মো. আনিচকে এলোপাথারী কুপিয়ে জখম করে আলভী।

এতে আনিচের পেটের ভুড়ি বের হয়ে যায় এবং কিডনীতে গুরুত্বর জখম হয়। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হয়। সেখানে চিকিসৎসাধীন অবস্থায় শুক্রবার (৪ অক্টোবর) সকালে তার মৃত্যু হয়।

ব্যানার, পোস্টার ও ফেস্টুন হাতে এ সময় বক্তারা বলেন, মাদকসেবী আলভীর বিতর্কিত কর্মকাণ্ডে বাধা দেয়ায় মো. আনিচকে হত্যা করা হয়। এই হত্যার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান নিহতের স্বজন ও এলাকাবাসী।

এ বিষয়ে বরিশাল কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নূরে আলম জানান, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। এখনো মামলা হয়নি, মামলা হলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।