স্বৈরাচারকে নির্বাচনে না নেওয়ার অনুরোধ ইসলামী আন্দোলনের

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-05 20:28:01

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি রেজাউল করিম জানিয়েছেন, পতিত স্বৈরাচার যাতে আগামী নির্বাচনে অংশ না নিতে পারে প্রধান উপদেষ্টাকে সে অনুরোধ করা হয়েছে।

শনিবার (৫ আগস্ট) রাতে সরকারি বাসভবন যমুনায় প্রধান উপদেষ্টা ড. ইউনুসের সাথে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

ইসলামী আন্দোলনের আমীর মুফতি রেজাউল করিম বলেন, আজকে আমরা প্রধান উপদেষ্টার সাথে কথা বলেছি। তাদের সাথে আমরা নির্বাচন সংস্কারের কথা বলেছি। স্বাধীনতার ৫৩ বছরে যতগুলো নির্বাচন হয়েছে সবগুলো নির্বাচন ছিলো প্রশ্নবিদ্ধ। সংস্কার করতে যতটুকু সময় লাগে সংস্কার কাজ শেষ করে পিআর পদ্ধতিতে নির্বাচন দেয়ার ব্যবস্থা করতে হবে। স্বৈরাচারীরা যেন কোনভাবে রাজনীতিতে পুনর্বাসিত হতে না পারে সে ব্যবস্থা করে সুষ্ঠু নির্বাচন দিতে হবে।

রেজাউল করিম বলেন, আমরা বলেছি এই দেশ ৫ আগস্ট স্বাধীন হয়েছে বহু রক্ত ও জানের বিনিময়ে। আপনাদের সাথে দেশের জনগণ রয়েছে, আপনারা সবচেয়ে শক্তিশালী সরকার। কিন্তু  খুনি, অর্থ পাচারকারী, দাগী, অপরাধীরা কীভাবে দেশ থেকে পালালো? আপনারা কেন তাদেরকে দেশত্যাগের সুযোগ করে দিয়েছেন। এটা আমাদেরকে ভাবিয়ে তুলেছে।

সংস্কার কমিশন নিয়ে তিনি বলেন, আমরা ছয় সংস্কার কমিশন ছাড়া ও আরও কয়েকটি কমিশন গঠনের কথা বলেছি।

এর আগে অন্তর্র্বতী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সংলাপ করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই’র নেতৃত্বে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল।

এ সম্পর্কিত আরও খবর