'আদর্শ জাতি গঠনের জন্য আমাদের আগে সুনাগরিক হতে হবে'

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ লিম ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. মাসুদুর রহমান বলেছেন, একটি আদর্শ জাতি গঠনের জন্য আমাদের আগে সুনাগরিক হতে হবে। আজকে আমরা অতিথির আসনে বসে কথা বলছি। একদিন আজকের নতুন প্রজন্ম এসেছে আমাদের এই আসনে বসবে। সেটি করতে হলে আদর্শ ছাত্র হতে হবে। যাতে তোমরা আগামীর একটি নতুন দেশ গড়ার ভূমিকা রাখতে পার। জীবনে বড় হতে হলে এখন থেকেই একিট সুন্দর পরিকল্পনা নিতে হবে। সেই পরিকল্পনা অনুযায়ী কাজ করে যেতে হবে।

শনিবার (৫ অক্টোবর) দুপুরে ফটিকছড়ি মেধাবৃত্তি পরিক্ষার বৃত্তিপ্রাপ্তদের পুরুস্কার ও সনদ বিতরণী অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

উপজেলা শহীদ শফিকুন নূর মাওলা বীর প্রতীক গণ মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোজাম্মেল হক চৌধুরী। তিনি বলেন, শিক্ষা অর্জনের জন্য মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠানের গুরুত্ব অনেক। আর উন্নত জাতি গঠনে শিক্ষার কোন বিকল্প নেই। এই বৃত্তি পরীক্ষা আজ সারা ফটিকছডিতে যেইভাবে সফলতার স্বাক্ষর রেখেছে তা প্রশংসার দাবি রাখে।

বৃত্তিবোর্ডের সদস্য সচিব সুলতান রফিকুল ইসলাম ও কেন্দ্রীয় পরিক্ষা নিয়ন্ত্রক সাংবাদিক এম জুনায়েদের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ইসহাক।

বৃত্তি বোর্ডের চেয়ারম্যান মোদাচ্চেরুল হক মুক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাঙ্গামাটিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর আলম চৌধুরী, চট্টগ্রাম বার এসোসিয়েসনের পাঠাগার সম্পাদক একে করিম, ফটিকছড়ি বার এসোসিয়েসনের সাধারণ সম্পাদক এড. জহুরুল ইসলাম, ফটিকছড়ি বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক এনএম রহমত উল্লাহ, লেলাং ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান সরোয়ার হোসেন, রাঙ্গামাটিয়া আল মদিনা মহিলা মাদরাসার সভাপতি রফিক চৌধুরী, বৃত্তি বোর্ডের ভাইস চেয়ারম্যান ইয়াছিন মিয়া, রাঙ্গামাটিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আজিজ উল্লাহ, আবুহান।