পিতার দেখানো পথে হাঁটতে চান চট্টগ্রামের ২ নারী এমপি

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪.কম | 2023-08-25 22:46:48

একাদশ সংসদের সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন চট্টগ্রাম দক্ষিণ থেকে ওয়াসিকা আয়েশা খান এবং উত্তর থেকে খাদিজাতুল আনোয়ার সনি।

ওয়াসিকা আয়েশা খানের বাবা আওয়ামী লীগের প্রয়াত প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান খান কায়সার। আর খাদিজাতুল আনোয়ার সনির বাবা প্রয়াত সংসদ সদস্য রফিকুল আনোয়ার।

উল্লেখ্য, একাদশ সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল সোমবার (১১ ফেব্রুয়ারি)। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল শনিবার (১৬ ফেব্রুয়ারি)। এর মধ্যে কেউ মনোনয়নপত্র প্রত্যাহার না করায় এবং অন্য কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় চট্টগ্রাম থেকে এ দুই নেত্রী নির্বাচিত হন।

দলের অনেকই মনে করেন, আওয়ামী লীগের রাজনীতিতে বাবার অবদানের স্বীকৃতি স্বরূপ এ দুই নেত্রীকে সংরক্ষিত আসনে মনোনয়ন দিয়ে এমপি করা হয়েছে।

এদিকে বার্তা২৪.কমের সঙ্গে আলাপকালে এ দুই নারী এমপি তাঁদের বাবার দেখানো পথে হাঁটতে চান বলে মত প্রকাশ করেছেন। এছাড়া বাবার সুনাম রক্ষায় কাজ করতে চান। বাবার মতোই নেতাকর্মীদের জনপ্রিয়তা অর্জন করতে চান তারা।

মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি ওয়াসিকা আয়েশা খান বার্তা২৪.কমকে বলেন, ‘মানুষের প্রতি ভালোবাসার কারণে নেত্রী আমাকে স্মরণ রেখেছেন। আমার বাবাও আওয়ামী লীগের আমৃত্যু কাজ করেছেন। আমিও বাবার দেখানো পথে হাঁটতে চাই।

উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য খাদিজাতুল আনোয়ার সনি বার্তা২৪.কমকে বলেন, ‘আমার পিতার অবর্তমানে ফটিকছড়িবাসী তার যোগ্য উত্তরসূরি হিসেবে আমাকে চায়। আমি আমার বাবার সুনাম রক্ষায় কাজ করব।’

এ সম্পর্কিত আরও খবর