স্কাউটদের সাথে নায়ক রিয়াজের একদিন

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম | 2023-08-27 02:42:24

টেভিশনের পর্দায় যে মানুষটিকে দেখে নিজের অনেক স্বপ্ন বোনা হয়েছে, সেই মানুষটি আজ চোখের সামনে। নিজের অনেক অভিজ্ঞতা শেয়ার করেছেন। পছন্দের মানুষটির সাথে সেলফিও তুলেছে ভক্তরা। তিনিও খোঁজ-খবর নিয়েছেন ভক্তদের। এ যেন অনেকটাই স্বপ্নের মতো।

বাংলাদেশের চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা চিত্রনায়ক রিয়াজের সাথে এমনই আনন্দঘন সময় পার করল বাংলাদেশ স্কাউটসের সদস্যরা। ‘ডেটল-হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইনের দূত হিসেবে শিক্ষার্থীদের সাথে সময় কাটান নায়ক রিয়াজ।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে রাজধানীর অদূরে সাভারে নন্দন পার্কে ১০ম বাংলাদেশ ও ৩য় সানসো স্কাউট জাম্বুরীর নিয়মিত কাজের অংশ হিসেবে স্কাউট সদস্যরা শিক্ষা সফরে অংশ নেয়। এতে প্রায় তিন হাজার স্কাউট সদস্যকে পরিচ্ছন্নতার বিষয়ে শপথ করান রিয়াজ।

এ সময় রিয়াজ বলেন, ‘তোমরা আমাকে সিনেমাতে ফাইট করতে দেখেছো। আমি কার সাথে ফাইট করেছি ? আমি ফাইট করেছি দুষ্টু মানুষের বিরুদ্ধে। আমি এখনো ফাইট করে চলেছি। আমার এখনকার ফাইট অপরিচ্ছন্নতার বিরুদ্ধে। আজ আমি তোমাদের সামনে এসেছি ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’ নিয়ে। যেখানে আমি ফাইট করছি সকল রকম অপরিচ্ছন্নতার বিরুদ্ধে।’

যেখানে সেখানে ময়লা না ফেলা, টয়লেট পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত রাখা, খাবার আগে ও টয়লেট ব্যাবহারের পর দু’হাত জীবাণু মুক্ত করার শপথ করান তিনি।

 

বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ-কমিশনার (প্রশিক্ষণ) মো. আরিফুজ্জামান আরিফ বলেন, ‘স্কাউটস সদস্যদের জন্য জাম্বুরী একটি অত্যন্ত আনন্দঘন ও আকাঙ্ক্ষিত আয়োজন। এখানে শিক্ষার্থীরা নিজেদের ব্যক্তি জীবনের অনেক বাস্তবমুখী জ্ঞান অর্জন করে। এই আয়োজনে চিত্রনায়ক রিয়াজ আসার ফলে শিক্ষার্থীরা আরও বেশি উৎসাহ পেয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর