কোন আশ্বাসে বিশ্বাসী নন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-22 22:25:08

রাজধানীর প্রগতি সরণী রোডের বসুন্ধারা গেইটের সামনের রাস্তায় বাস চাপায় শিক্ষার্থী নিহতের ঘটনায় রাস্তা অবরোধ করে রেখেছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থীরা।

ইতোমধ্যে ঘটনাস্থলে এসেছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। সকল দাবি পূরণের আশ্বাস দিয়েছেন তিনি। অনুরোধ করেছেন রাস্তা ছেড়ে দিতে। কিন্তু মেয়র চলে যাবার ৫ ঘণ্টা হয়ে গেলেও এখনো রাস্তা ছাড়েনি শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৮টা থেকে যমুনা ফিউচার পার্কের সামনে রাস্তা অবরোধ করে আন্দোলন করছে ১/২ হাজার শিক্ষার্থী।

এ সময় তারা ঘাতক বাসচালকের শাস্তি চেয়েছেন তারা। মেয়র নিজে শাস্তি নিশ্চিত করা ও নিহত শিক্ষার্থীর নামে সেখানে একটি ফুট ওভার ব্রিজ নির্মাণের আশ্বাস দিলেও সে আশ্বাসে সাড়া দেননি অবরোধকারীরা।

বিকেল ৪টার দিকে সরেজমিনে দেখা যায়, এখনো শিক্ষার্থীরা রাস্তার মাঝে বসে অবরোধ করছে। তারা সুষ্ঠু বিচারের দাবিতে স্লোগান দিচ্ছে। নানা রকম প্ল্যাকার্ড নিয়ে তারা বসে আছেন। তাদের দাবি পূরণ না হলে, শিক্ষার্থীরা রাস্তা ছাড়বে না বলে হুঁশিয়ারি দিচ্ছেন।

সকাল ৭টায় ঘটে যাওয়া দুর্ঘটনায় নিহত শিক্ষার্থীর নাম আবরার আহমেদ চৌধুরী (২০)। তার বাবা মৃত আরিফ আহমেদ চৌধুরী।

এদিকে অবরোধের কারণে সড়কের দুপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। পথচারীরা হেঁটে গন্তব্যে ছুটছেন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কিন্তু বিক্ষুব্ধ শিক্ষার্থীদের এখনো সড়ক ছাড়ার জন্য বলেনি পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর