ভারতীয় চ্যানেল বন্ধের নির্দেশ দেয়নি তথ্য মন্ত্রণালয়

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-26 01:09:15

কেবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন লঙ্ঘন করে বাংলাদেশে ডাউনলিংককৃত বিদেশি টিভি চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন প্রচারের কারণে দুই সংস্থাকে কারণ দর্শানোর নোটিশ জারি করেছে তথ্য মন্ত্রণালয়। তবে চ্যানেল বন্ধের কোন নির্দেশনা দেয়া হয়নি।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, 'কেবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন, ২০০৬’ এর উপধারা-১৯(১৩) এর বিধান লঙ্ঘন করে বাংলাদেশে ডাউনলিংককৃত বিদেশি টিভি চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন প্রচারের কারণে পরিবেশক (ডিস্ট্রিবিউটর) সংস্থা ন্যাশনওয়াইড মিডিয়া লিমিটেড এবং জাদু ভিশন লিমিটেডকে কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়েছে। তবে কোন চ্যানেল বন্ধের নির্দেশ দেয়া হয়নি।

পূর্ব ঘোষণা অনুযায়ী এ বিষয়ে কয়েকবার সতর্কবার্তা জারির পর পহেলা এপ্রিল তথ্য মন্ত্রণালয়ের টিভি-২ শাখা থেকে এ নোটিশ জারি করা হয়।

এদিকে তথ্য মন্ত্রণালয়ের নোটিশ পাওয়ার পরই জাদু ভিশন সারাদেশে ভারতীয় জি নেটওয়ার্কের সব চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেয়।

তবে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, সরকার কোনও চ্যানেল বন্ধ করেনি। শুধু আইনের প্রয়োগ করেছে মাত্র। তাদেরকে চ্যানেল বন্ধ করার নির্দেশনা দেয়া হয়নি। শুধু নোটিশ করা হয়েছে।

তবে বাংলাদেশ ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) এর প্রতিষ্ঠাতা সভাপতি এস এম আনোয়ার পারভেজ বার্তা২৪.কম-কে বলেন, 'সোমবার থেকে জি নেটওয়ার্কের সব চ্যানেল বন্ধ করে দেয়া হয়েছে। আরও যেসব চ্যানেলে দেশি বিজ্ঞাপন প্রচারিত হয় সেসব চ্যানেলও কাল থেকে বন্ধ হয়ে যাবে। কোনো নির্দিষ্ট সময়ের জন্য এসব চ্যানেল বন্ধ হবে না।'

এ সম্পর্কিত আরও খবর