দৃষ্টিপ্রতিবন্ধীদের বিশেষ নিয়োগের দাবি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-27 19:21:27

বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (পিএসসি) প্রকাশিত রিসোর্স শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করে ওই  পদে দৃষ্টিপ্রতিবন্ধী ব্যক্তিদের বিশেষ নিয়োগের দাবি জানিয়েছে দৃষ্টিপ্রতিবন্ধীরা।

রোববার (২১ এপ্রিল) সকাল দশটার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে চাকরি প্রত্যাশী দৃষ্টিপ্রতিবন্ধী গ্রাজুয়েট পরিষদ মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধনে এ দাবি জানানো হয়।

এ সময়  দৃষ্টিপ্রতিবন্ধীরা বলেন, বাংলাদেশ সরকারি কর্মকমিশন ৪৫ টি রিসোর্স শিক্ষক পদে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সেটি সার্বজনীন। দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের পক্ষে অপ্রতিবন্ধী ব্যক্তিদের সঙ্গে প্রতিযোগিতা করে শিক্ষক হওয়ার সম্ভাবনা একেবারেই ক্ষীণ। তাই এই নিয়োগ বাতিল করে প্রতিবন্ধীদের জন্য বিশেষ নিয়োগের দাবি জানাচ্ছি।

এই মানববন্ধনে দৃষ্টি প্রতিবন্ধীরা আরও বলেন, ১৯ টি চলমান সমন্বিত দৃষ্টিহীন শিক্ষা কার্যক্রমের মধ্যে প্রায় অধিকাংশ বিদ্যালয় যে সমস্ত শিক্ষক রয়েছেন তারা সবাই ব্রেইল সম্পর্কে একেবারেই অজ্ঞ। এমতাবস্থায় তারা বাংলাদেশ সরকারি কর্মকমিশনের এই নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করে কেবল দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের বিশেষ নিয়োগের সুযোগ করে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

চাকরি প্রত্যাশী দৃষ্টিপ্রতিবন্ধী গ্রাজুয়েট পরিষদের এ মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক মোহাম্মদ আলী হোসেন। বিশ্ববিদ্যালয় পড়ুয়া দৃষ্টিপ্রতিবন্ধীরা এতে উপস্থিত ছিলেন।

 

এ সম্পর্কিত আরও খবর