চিরনিদ্রায় শায়িত হলেন সাংবাদিক আজাদ

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-25 17:26:39

রংপুরের সাংবাদিক ও নাট্যকার শাহাজাদা মিয়া আজাদের দুই দফায় নামাজে জানাজা শেষে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে।

বৃহস্পতিবার (১ আগস্ট) বেলা ৩টায় মাহিগঞ্জ কবরস্থানে তার দাফনকার্য সম্পন্ন করা হয়।

এর আগে দুপুর ১২টায় রংপুর প্রেসক্লাব চত্বরে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে সাংবাদিকসহ সর্বস্তরের মানুষ তার কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বাদ জোহর মাহিগঞ্জ তালতলা জামে মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা শেষে মাহিগঞ্জ কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়।

দীর্ঘদিন ধরে সিনিয়র এই সাংবাদিক ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে অসুস্থ ছিলেন। মঙ্গলবার (৩০ জুলাই) সকালে শারীরিক অবস্থা গুরুত্বর হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে বুধবার (৩১ জুলাই) রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাংবাদিক শাহাজাদা মিয়া আজাদ। তার বয়স হয়েছিল ৫৭ বছর।

আজাদ রংপুর মহানগরীর মাহিগঞ্জ এলাকার মকবুল হোসেনের ছেলে। তিনি দীর্ঘ ৩০ বছরের সাংবাদিকতায় ঢাকা ও রংপুরের বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। এছাড়া তিনি বাংলাদেশ বেতারের একজন নাট্যকার ছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে রংপুরের সাংবাদিক সমাজে শোকের ছায়া নেমে এসেছে।

শাহাজাদা মিয়া আজাদ শুধু সাংবাদিক হিসেবে নয়, ছিলেন নাট্যকার ও নাট্যশিল্পী হিসেবেও পরিচিত। আশির দশকে কারমাইকেল কলেজে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে ছিলেন তিনি। কাকসু ছাত্রসংসদে নাট্য ও সাহিত্য বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ধান-চাল শুকানোর চালাত ব্যবসার সময়ে লেখালেখির অভ্যাস থেকে দৈনিক যুগের আলো পত্রিকা দিয়ে তার সাংবাদিকতার হাতেখড়ি। এরপর বিভিন্ন সময়ে দৈনিক দাবানলসহ ঢাকার কাগজে লিখেছেন।

সবশেষ তিনি অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ২৪.কম ও দৈনিক বাংলাদেশ প্রতিদিন-এ রংপুরের নিজস্ব প্রতিবেদক ছিলেন। দীর্ঘ ত্রিশ বছরের সাংবাদিকতায় একাধিক পুরষ্কার অর্জনের পাশাপাশি তিনি অগণিত মানুষের প্রশংসা কুড়িয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর